জিও খরচ কমিয়ে ভালো পরিষেবা দিতে 5000 কর্মী ছাটাই করলো

0
516

দেশের বৃহত্তম টেলিকম কোম্পানি জিও অস্থায়ী ও স্থায়ী মিলিয়ে 5000 কর্মী ছাটাইয়ের সিদ্ধান্ত নিলো। খবর অনুযায়ী জানুয়ারি-মার্চ কোয়ার্টারে জিও-র আয় কিছুটা কমেছে। যদিও উন্নত পরিষেবা দিতে খরচ বেড়েছে 7.5% উপরে। এ মতো পরিস্থিতিতে পরিষেবা ঠিক রেখে ব্যবসা চালিয়ে যাওয়ার জন্য কর্মী ছাটাইয়ের পথে হাঁটলো মুকেশ আম্বানির কোম্পানি।

কোম্পানির তরফে জানানো হয়েছে 5000 কর্মীর মধ্যে 500-600 স্থায়ী কর্মী ছিল। বাকি সবাই হিউম্যান রিসোর্স, ফিনান্স, সাপ্লাই চেন, নেটওয়ার্ক বিভাগের অস্থায়ী কর্মী হিসাবে নিযুক্ত হয়েছিল। এদের কাজ ছিল গ্রাহকের সাথে সরাসরি যোগাযোগ রাখা। আপনাকে জানিয়ে রাখি সারা দেশে জিও-র প্রায় 19000-20000 স্থায়ী কর্মী আছে। তবে এর থেকেও বেশি অস্থায়ী কর্মী নিযুক্ত করেছিল কোম্পানিটি। তাই খরচ কমিয়ে পরিষেবার মান বাড়াতে অস্থায়ী কর্মীর সংখ্যা কমাতে পারে রিলায়েন্স জিও।

এদিকে টেলিকম মার্কেটে রাজ করার পর রিলায়েন্স জিও এবার অনলাইন মার্কেটে পা রাখতে চলেছে। একটি রিপোর্টে জানা গেছে 2023 সালের মধ্যে 50 লাখ অফলাইন রিটেল স্টোর জিওর দ্বারা উপকৃত হবে। এই মুহূর্তে সারা ভারত জুড়ে 10,000 জিও স্টোর আছে। এই স্টোর গুলোই একটি ব্যাবসায়িক প্লাটফর্ম তৈরী করতে চলেছে যার দ্বারা অনলাইন মার্কেট ও অফলাইন মার্কেট (O2O) পরস্পরের সাথে যুক্ত হবে। খবরটি সম্পূর্ণ পড়তে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন