রেডমি ইউজারদের জন্য খারাপ খবর, এই 10 ফোনে পাওয়া যাবেনা লেটেস্ট আপডেট

0
687

এই মুহূর্তে ভারতের সেরা বাজেট স্মার্টফোন কোম্পানির নাম শাওমি রেডমি। একের পর এক কম দামে প্রিমিয়াম ফিচারের ফোন লঞ্চ করে স্মার্টফোন প্রেমীদের নয়নের মণি এখন এই চীনা কোম্পানি। তবে এই শাওমি-র ফোন ব্যবহারকারীদের জন্য খারাপ খবর আছে। কোম্পানি ঘোষণা করেছে Redmi সিরিজের কিছু ফোনে MIUI এর লেটেস্ট আপডেট পাওয়া যাবেনা। এমনকি যে সব ফোনে MIUI 10 এর আপডেট দেওয়া হয়েছিল, সেই ফোনেও MIUI 11 আপডেট পাওয়া যাবেনা। এই স্মার্টফোনগুলোর জন্য না তো MIUI 11 এর বিটা আপডেট দেওয়া হবে না স্টেবল আপডেট আসবে। আসুন জেনে নেই কোন কোন ফোনে এই সুবিধা দেওয়া হবে না।

Xiaomi Redmi 6A :

শাওমির গতবছরে সবচেয়ে কম দামে লঞ্চ হওয়া এই ফোনে নতুন কোনো আপডেট আর পাওয়া যাবেনা। এই ফোনে 18:9 আসপেক্ট রেশিওর সঙ্গে 5.45 ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। প্রসেসর হিসাবে এতে মিডিয়াটেক হেলিও P22 চিপসেট দেওয়া হয়েছে।এই ফোনে 2 জিবি র‍্যাম ও 16 /32 জিবি ইন্টারনাল স্টোরেজ আছে। ফটোগ্রাফির জন্য এই ফোনে 13 মেগাপিক্সেল রিয়র ক্যামেরা এবং 5 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।এতে পাবেন 3,000 এমএএইচ ব্যাটারি।

Xiaomi Redmi Note 4 :

শাওমির জনপ্রিয় ফোনের মধ্যে একটি হলো Xiaomi Redmi Note 4 । এই ফোনটি 5.5 ইঞ্চি ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছিল। স্ক্রিনের প্রটেকশনের জন্য এতে 2.5D কার্ভাড গ্লাস আছে। প্রসেসরের কথা বললে এতে স্ন্যাপড্রাগন 625 প্রসেসর পাবেন। এছাড়াও এই ফোনে আছে 2/3/ 4 জিবি র‍্যাম, 32/64 জিবি স্টোরেজ, 13 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং 4100mAh ব্যাটারি।

এছাড়াও আর যে যে ফোনে নতুন আপডেট পাওয়া যাবেনা সেই সব ফোনগুলো হলো – Xiaomi Redmi Note 3, Xiaomi Redmi 6, Xiaomi Redmi 3S, Xiaomi Redmi 3X, Xiaomi Redmi Pro, Xiaomi Redmi 4A, Xiaomi Redmi 4 এবং Xiaomi Redmi Y2

পড়ুন : আজই শেষ দিন, ফ্লিপকার্টে জলের দামে বিকোচ্ছে ল্যাপটপ, টিভি থেকে ক্যামেরা

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন