শাওমি রেডমি ও অপো-র বড়ো ধামাকা, শীঘ্রই আসছে আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন

0
598

বাজারের চলতি ফোন কোম্পানি গুলোর মধ্যে অপো এবং শাওমি কোম্পানি দুটি খুব কম দিনেই মানুষের মনে জায়গা করে নিয়েছে। একের পর এক সেলফি সেন্ট্রিক স্মার্টফোন লঞ্চ করে অপো যেমন এইমুহূর্তে ভারতের এক জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড, তেমনি বাজেট রেঞ্জে প্রিমিয়াম ফিচারের ফোন লঞ্চ করে শাওমি ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন ব্র্যান্ড হিসাবে উঠে এসেছে। তবে এই ছোটো সংজ্ঞার মধ্যে নিজেদেরকে সীমাবদ্ধ করে রাখতে চাইছে না এই দুই চাইনিজ কোম্পানি। এবার এদের প্রয়াস আমাদের সকলের আরও প্রিয় হয়ে ওঠার। আপনি শুনলে খুশিই হবেন যে এই দুটি কোম্পানি বর্তমানে আন্ডার ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরার ওপর কাজ চালাচ্ছে।

সম্প্রতি অপো তার নিজস্ব টুইটার হ্যান্ডেলের মাধ্যমে আন্ডার ডিসপ্লে স্মার্টফোনের একটি ভিডিও শেয়ার করে। এই মুহূর্তে অনেক কোম্পানি বাজারে পপ-আপ সেলফি ক্যামেরা, স্লাইডার ক্যামেরা এবং রোটেশনাল ক্যামেরার স্মার্টফোনে লঞ্চ করছে। তবে অপো ও ভিভো সেই পথে না হেঁটে তাদের ব্যবহারকারীদের ভিন্ন ফিচার উপহার দিতে চাইছে।

গত বছর আমরা অনেক অরিজিনেট সরঞ্জাম প্রস্তুতকারককে নতুন প্রযুক্তি নিয়ে কাজ করতে দেখেছি। এই বছরের শুরুতেই অনার পাঞ্চহোল ডিসপ্লে সমৃদ্ধ স্মার্টফোন অনার 20 লঞ্চ করে। যা আগে কোনো স্মার্টফোনেই দেখা যায়নি। আবার ক্যামেরার কথা বললে, Vivo V15 Pro, Oneplus 7 Pro, Oppo F11 Pro ইত্যাদি ফোনে আমরা পপ আপ ক্যামেরা পেয়েছি। অন্যদিকে Samsung A80 তে একটি বিশেষ ধরনের এর ফ্লিপ রোটেশনাল ক্যামেরা দেখতে পাওয়া যায়। পরে Asus তাদের Zenfone 6 ফোনটি রোটেশনাল ক্যামেরার সাথে লঞ্চ করে।

অপো তার নিজস্ব টুইটার থেকে টুইট করে লিখেছেন, যারা পারফেক্ট নচ লেস স্মার্টফোনের সন্ধান করছেন তারা প্রস্তুত থাকুন এই অনবদ্য উপহারের জন্য। আপনার জন্য প্রথমবার আসছে আন্ডার ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তি । অপো-র প্রিসিডেন্ট ব্রায়ান, ফোনের একটি ভিডিও চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবোতে শেয়ার করেছেন। ব্রায়ান তার পোস্টেও লিখেছেন যে সাধারণ আন্ডার ডিসপ্লে ক্যামেরায় সম্ভবত এতো ভাল ইমেজ কোয়ালিটি পাওয়া যায় না যতটা তারা তাদের প্রযুক্তি তে ব্যবহার করতে চলেছেন। এখন দেখার শাওমি ও অপো-র এই ফোন কবে লঞ্চ হয় এবং তা কতটা জনপ্রিয় হবে।

পড়ুন : শাওমি রেডমি ফোনে বিজ্ঞাপন কিভাবে বন্ধ করবেন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন