5G নয়, স্যামসাং 6G এর উপর কাজ শুরু করলো, বিস্তারিত জানুন

0
1075

সারাবিশ্বে যখন 5G পরিষেবাই ভালোমতো চালু হয়নি, তখন দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং 6G এর উপর কাজ শুরু করলো। রিপোর্ট অনুযায়ী কোম্পানি শিয়োলে 6G এর জন্য একটি রিসার্চ সেন্টার তৈরী করেছে। আপনাকে জানিয়ে রাখি কোম্পানির রিসার্চ ও ডেভেলপমেন্ট ফার্ম, Samsung Research অ্যাডভ্যান্স সেলুলার নেটওয়ার্কের উপর কাজ করে। কোম্পানি জানিয়েছে Samsung Research ইতিমধ্যেই 6G নেটওয়ার্ক ডেভেলপমেন্টের জন্য টিম গঠন করেছে।

এই মুহূর্তে সারাবিশ্বের সমস্ত বড়ো বড়ো টেলিকম কোম্পানি 4G LTE নেটওয়ার্কের উপরেই কাজ করছে। মিডিয়া রিপোর্ট অনুসারে কয়েকটি মাত্র দেশে সবে 5G পরিষেবা চালু হয়েছে, তবে তা প্রাথমিক পর্যায়েই আছে। এইসময়ে স্যামসাং এর 6G নিয়ে গবেষণা, কোম্পানির ভবিষ্যৎ প্রযুক্তি ও ব্যবসার অংশ বলেই মনে করা হচ্ছে। আপনাকে মনে করিয়ে দেই স্যামসাং প্রথম 5G স্মার্টফোন, Galaxy S10 5G এই এপ্রিলে লঞ্চ করেছিল।

কিছুদিন আগে একটি রিপোর্টে জানা গিয়েছিলো আর এক দক্ষিণ কোরিয়ান কোম্পানি এলজিও 6G নিয়ে গবেষণা করছে। তবে এখনো জানা যায়নি এলজি ঠিক কবে 6G স্মার্টফোন লঞ্চ করবে বা তারাই প্রথম এই 6G স্মার্টফোন আনবে কিনা। রিপোর্ট থেকে জানা গেছে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এর জন্য কোরিয়া অ্যাডভান্স ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির সাথে হাত মিলিয়েছে। এই বিষয়ে কোম্পানির চীফ টেকনোলজি অফিসার পার্ক ২ – পিয়ং বলেন ‘ আমরা 6G গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠার সাথে সাথে, নেক্সট জেনারেশন মোবাইল কমিউনিকেশন টেকনোলজির গবেষণাকে শক্তিশালী করবো।’

পড়ুন : দরকার নেই অ্যান্ড্রয়েডের, হুয়াওয়ে নতুন OS-র সাথে Huawei Mate 30 লঞ্চ করবে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন