লঞ্চের আগে বদলাতে হলো Asus Zenfone 6 -র নাম, জেনে নিন পুরো মামলা

0
240

কয়েকদিন আগেই চীনে লঞ্চ করা হয়েছিল Asus Zenfone 6 । এই স্মার্টফোনকে 19 জুন ভারতে লঞ্চ করার কথা ছিল। কিন্তু লঞ্চের 10 দিন আগেই এই স্মার্টফোনকে রি-ব্র্যান্ড করা হলো। ভারতে এই ফোন Asus 6Z নামে লঞ্চ হবে। এবার আপনি ভাবতেই পারেন হঠাৎ আসুস কেন Asus Zenfone 6 কে রি-ব্র্যান্ড করলো ? আপনাকে জানিয়ে রাখি ভারতে Zen নামে স্মার্টফোন বিক্রেতা কোম্পানি Telecare Network দিল্লী হাইকোর্টে অভিযোগ জানিয়েছে যে আসুস তাদের ট্রেড মার্ক ‘Zenmobile’ নিজেদের ফোনে ব্যবহার করছে।

এরপর অভিযোগ সত্যি প্রমান হলে দিল্লী হাইকোর্ট Telecare Network-র পক্ষেই রায় দেয় এবং অসুসকে তাদের ফ্লিপ ক্যামেরার ফোন Zenfone 6 -র নাম বদল করতে হয়। এই ফোনটি ভারতে Asus 6Z নামে বিক্রি হবে। ইতিমধ্যেই ই-কমার্স সাইটে এই ফোনের টিজারে নাম বদলানো হয়েছে। যদিও ভারতে এই ফোনের ফিচার বদল করা হবে কিনা তা জানা যায়নি।

Asus ZenFone 6 ফিচার :

ডুয়াল সিমের এই ফোনে 6.4 ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে, যার রেজল্যুশন 1080×2340 পিক্সেল। এই ফোনে IPS ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনে 6/8 জিবি র‌্যাম ও Adreno 640 GPU এর সাথে স্ন্যাপড্রাগন 855 প্রসেসর আছে।

এই ফোনের ক্যামেরার কথা বললে এতে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা 48 মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা আলট্রা ওয়াইড এঙ্গেলের সাথে 13 মেগাপিক্সেল। এই ফোনে ডুয়াল ফ্ল্যাশ দেওয়া হয়েছে। Asus ZenFone 6 কুইক চার্জার 4.0 প্রযুক্তি সহ 5,000mAh ব্যাটারির সাথে এসেছে।

Asus ZenFone 6 দাম :

এই ফোনটি স্পেনের একটি ইভেন্টে লঞ্চ করা হয়েছে। এই ফোনের 6 জিবি + 64 জিবি, 6 জিবি + 128 জিবি, 8 জিবি + 256 জিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে প্রায় 39,100 টাকা, 43,800 টাকা এবং 47,000 টাকা। অনুমান করা হচ্ছে Oneplus 7 সিরিজকে টেক্কা দিতে এই ফোনকে কয়েকমাসের মধ্যে ভারতে লঞ্চ করা হবে।

পড়ুন : শাওমি রেডমি-র ফোন ব্যবহার করেন ? আপনাকে আর এই সমস্যায় ভুগতে হবে না

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন