জিওকে হারাতে একজোট এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া

0
733

ভারতী এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া সম্প্রতি একসাথে সিদ্ধান্ত নিলো অপটিক ফাইবার নেটওয়ার্ক জয়েন করে একটি ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ট্রাস্ট তৈরি করার। তাদের কথা অনুযায়ী এটি বিনিয়োগ কারীদের আকৃষ্ট করবে। এর মূল লক্ষ্য হলো ঋণ কমিয়ে লগ্নী বৃদ্ধি করে জিওর সাথে প্ৰতিযোগিতায় কিছুটা হলেও নিজের পায়ের তলার জমি শক্ত করা।

দুই কোম্পানির যৌথ উদ্যোগে যে পরিমান সমবায় এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে তার মধ্যে ভোডাফোন আইডিয়ার 156,000 বর্গ কিলোমিটার অপটিক ফাইবার এবং এয়ারটেল এর 246,000 বর্গ কিলোমিটার অপটিক ফাইবার যুগ্ম হয়ে 4000,000 বর্গ কিলোমিটার হবে যা মুকেশ আম্বানির জিওর থেকে বেশি । বর্তমানে জিওর অপটিক ফাইবার এর পরিমান 300,000 কিলোমিটার। ভোডাফোন আইডিয়ার মিলিত অপটিক ফাইবার এর মূল্য বর্তমানে 35,000 থেকে 40,000 কোটি টাকা।

আলোচনায় অংশগ্রহণকারী এক ব্যক্তির বক্তব্য থেকে জানা যাচ্ছে যে ” এই দুই কোম্পানি তাদের যৌথ অপটিক ফাইবার এই মাসের শেষেই নিয়ে আসতে চলেছে। এই যৌথ ফাইবার অপটিক এর সুবিধা থাকবে অনেক কিছুই । তার মধ্যে প্রধান হলো বেশ কিছু পরিমাণ ঋণ হ্রাস পাবে। এখন দেখার এই যৌথ উদ্যোগ জিওকে কতটা বেগ দিতে পারে

পড়ুন : এয়ারটেলের ভক্ষক আসলে রিলায়েন্স জিও, জেনে নিন তিনটি গুরুত্বপূর্ণ তথ্য

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here