অ্যান্ড্রয়েডের থেকে 60% দ্রুত হবে হুয়াওয়ে নতুন অপারেটিং সিস্টেম, অপো, ভিভো ও ছাড়বে অ্যান্ড্রয়েড ?

0
581

ট্রাম্পের দেশে ব্যান হওয়ার পর হুয়াওয়েকে অনেক মুশকিলের সামনে পড়তে হয়েছে। এই ব্যানের পর ব্যবসা বন্ধ করেছে US এর প্রায় সমস্ত টেক কোম্পানি। এরমধ্যে একটি হলো Alphabet Inc কোম্পানি। আপনাকে জানিয়ে রাখি Huawei এর ফোনে অ্যান্ড্রয়েড অ্যাপ এই কোম্পানিই তৈরী করতো। কিছুদিন আগেই জানা যায় চীনা স্মার্টফোন প্রস্তুতকারক হুয়াওয়ে তার পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন Huawei Mate 30 সিরিজে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করবে না। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই ফ্ল্যাগশিপ সিরিজের মধ্যে হুয়াওয়ের নিজস্ব ওপেন সোর্স HongMeng OS দেওয়া হবে।

কোম্পানির এক আধিকারিক এই সপ্তাহেই ঘোষণা করেছে Huawei এর নতুন অপারেটিং সিস্টেমের নাম Hongmeng OS । খুব শীঘ্রই অন্যান্য ফোনে এই অপারেটিং সিস্টেম ব্যবহার করা হবে। একটি রিপোর্টে জানা গেছে Huawei এর নতুন অপারেটিং সিস্টেমে এই অক্টোবরেই লঞ্চ করবে। এখানে বলে দেওয়া ভালো হুয়াওয়ে চুক্তি অনুযায়ী অগাস্ট 2019 পর্যন্ত গুগলের অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবে।

সবাই যখন হুয়াওয়ের নতুন অপারেটিং সিস্টেম নিয়ে কৌতুহল, তখন গ্লোবাল টাইমের একটি রিপোর্ট সামনে এসেছে। যে রিপোর্টে বলা হয়েছে Huawei এর Hongmeng OS অ্যান্ড্রয়েডের থেকে 60% দ্রুত হবে। জানা যাচ্ছে এই খবরের সত্যতা যাচাই করতে Oppo ও Vivo তাদের টিমকে এই অপারেটিং সিস্টেম টেস্ট করতে পাঠালে তারাও সহমত পোষণ করেন। যদিও আমরা এর অপো ও ভিভো-র যাওয়ার ব্যাপারে কোনো তথ্য পাইনি। এছাড়াও জানা যাচ্ছে Pubg-র Tencent কোম্পানিও Huawei এর EMU টিমের সাথে Hongmeng OS টেস্ট করতে গিয়েছিলো।

সাথে সাথে Huawei নয়টি দেশ ও ইউরোপে এই অপারেটিং সিস্টেমের ট্রেডমার্কের জন্য আবেদন করেছে। Hongmeng OS স্মার্টফোন থেকে গ্যাজেট, পোর্টেবল কম্পিউটার থেকে রোবট, গাড়ি থেকে টিভিতে ব্যবহার করা যাবে। বিশ্বাস করা হচ্ছে Hongmeng OS এর বছরের মধ্যে 225 মিলিয়ন ডিভাইসে দেখা যাবে।

পড়ুন : Xiaomi-র এই 11 টি ফোন পাবে Android Q আপডেট, আপনার ফোন কি আছে এই লিস্টে ?

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here