এবার 64 মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসছে রেডমি ফোন

0
678

এতদিন আমরা ফোনে 48 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও 32 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার কথা শুনছিলাম। তবে গতমাসে স্যামসাং 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর লঞ্চ করে। এবার একটি খবর সামনে এসেছে যেখানে জানা যাচ্ছে চীনা স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং কোম্পানি শাওমি তাদের নুতন স্মার্টফোনে ব্যবহার করতে চলছে গত মাসে লঞ্চ করা স্যামসাংয়ের নতুন 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।


একটি বিশেষ সূত্রের মাধ্যমে জানা গেছে যে, এই ক্যামেরা সেন্সরটি নিয়ে স্যামসাং একটি ইন্টারন্যাশনাল প্রিমিয়ার করবে,যেখানে এটির ব্যবহার দেখানো হবে Galaxy A সিরিজের নতুন একটি ফোন ও রেডমির নতুন ফোনটিতে।

64 মেগাপিক্সেল ISOCELL ব্রাইট GW1 সেন্সরটি 16 মেগাপিক্সেলের ছবি তুলতে পারবে কম আলোতে, স্যামসাং এর টেট্রাসেল প্রযুক্তির মাধ্যমে এই সেন্সরটি কাজ করবে।

সেন্সরটি 100 ডিবি রিয়েল-টাইম এইচডিআর পর্যন্ত সাপোর্ট করেবে। উপরন্তু, এই সেন্সর যেসব ডিভাইসে থাকবে তার সাহায্যে 1080p ধীর-গতি ভিডিওর পাশাপাশি সুপার PD PDAF প্রযুক্তিও ব্যবহার করা যাবে। বিভিন্ন সূত্রের মতে Galaxy A70S এই ডিভাইসটিতে 64 মেগাপিক্সেলের এই সেন্সরটি ব্যবহার করা হবে,তবে রেডমির কোন ডিভাইসে এটি ব্যবহার করা হবে,তা এখনো জানা যায়নি।

পড়ুন : স্যামসাং 64 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ করবে এই ফোন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here