মাইক্রোসফট আনলো নতুন ফিচার, কম্পিউটারে চালান অ্যান্ড্রয়েড অ্যাপ

0
254

যাদের বাড়িতে কম্পিউটার আছে এবং তারা যদি উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করেন তবে তারা তাদের অ্যান্ড্রয়েড ফোনের স্ক্র্রিনকে কম্পিউটারে নিয়ে আসতে পারবে। আজ্ঞে হ্যাঁ, এই সপ্তাহে মাইক্রোসফট, উইন্ডোজ 10 এর জন্য Your Phone App টির টেস্ট আপডেট শুরু করবে জানা গেছে। যার ফলে অ্যান্ড্রয়েড ইউজাররা তাদের ফোনের স্ক্রিনকে মিরর করতে পারবে কম্পিউটার স্ক্রিনে।

অক্টোবরে কোম্পানির সারফেস ইভেন্টে স্ক্রিন মিরারিং ফিচারটি প্রথম দেখিয়েছিলেন। এই অ্যাপটি ফোনের স্ক্রিনকে উইন্ডোজ 10 এ মিরর করে এবং ফোনের থাকা অ্যাপসের তালিকা দেখায়। অ্যাপগুলি ক্লিক করে আপনি কাজ ও করতে পারবেন এবং ফোনের রিমোট সেশনে সেগুলি দেখতে পাবেন।

এই ফিচারটি বেশ কিছু নির্বাচিত ফোনেই সাপোর্ট করবে আপাতত। এর মধ্যে গ্যালাক্সি S8, S8 প্লাস এবং গ্যালাক্সি S9, S9 প্লাস ফোনগুলো থাকবে। তবে ভবিষ্যতে মাইক্রোসফট আরো ফোন ও কম্পিউটারকে এই তালিকায় সংযোজন করার পরিকল্পনা করেছে।

স্ক্রিন মিররিংএর একটি দারুন উপায় মোবাইল অ্যাপ্লিকেশানগুলি কম্পিউটারে আনতে এবং মাইক্রোসফ্টের সঙ্গে অ্যান্ড্রয়েডর মেলবন্ধন গড়ে তোলার ক্ষেত্রে। এটি ব্লুস্ট্যাক্স এবং এমনকি ডেলের মোবাইল কানেক্ট সফ্টওয়্যার এর মতই অনুরূপ পদ্ধতি অনুসরণ করে যা উভয়ই কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি আনতে চেষ্টা করেছে। মাইক্রোসফ্ট এখন শুধুমাত্র এই ফিচারটি পরীক্ষা করছে, তাই এটি উইন্ডোজ 10 এর পুরোনো ভার্সনে সাপোর্ট এখন করবে না।

পড়ুন : মোবাইল নেটওয়ার্ক চুরি করতে গিয়ে ধরা পড়লো দিল্লিতে, দ্রুত ইন্টারনেট পেতে আপনিও কি করেন এই কাজ ?

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here