অ্যান্ড্রয়েডের কাছে হার আইফোনের, 2020 তে আসবে 5G সাপোর্ট ফোন

0
230

বিশ্বের জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি, অ্যাপলকে তাদের 5G ফোন বাজারে আনতে আরো কিছুটা সময় দেরি করতে হবে। এই বিষয়ে অ্যাপল অ্যানালিস্ট Ming-Chi Kuo একটি রিপোর্ট পেশ করেছে। সেই রিপোর্ট অনুসারে অ্যাপল সামনে বছরে 3 মডেলের আলাদা আলাদা স্ক্রিন সাইজের আইফোন লঞ্চ করবে। এরমধ্যে দুটি মডেলে 5G সাপোর্ট করবে। তবে এই তিনটি মডেলের প্রত্যেকটিতে OLED ডিসপ্লে দেওয়া হবে। এর ফলে Apple পুরোপুরি ভাবে LCD প্যানেল থেকে OLED স্ক্রিন টেকনোলজিতে শিফট হলো। Apple এর 2020 iPhone লাইন আপে 2 টি হাই এন্ড মডেল হবে। ওই মডেল 5.4 ইঞ্চি এবং 6.7 ইঞ্চি OLED ডিসপ্লের সাথে আসবে। এর সাথে 6.1 ইঞ্চি OLED স্ক্রিনের সাথে লো এন্ড মডেলটি আসবে।

5G সাপোর্টের জন্য তৈরী 2020 iPhone মডেলে 6GHz এবং mmWave, দুটি টেকনোলজিই সাপোর্ট করবে Kuo এর আগে জানিয়েছিলেন 2021 এর আইফোনে 5G সাপোর্ট থাকবে। আবার 2022 এর পর কোম্পানির নিজস্ব 5G মডেম হবে। যদিও এই রিপোর্টের পর সমস্ত সুবিধা একবছর এগিয়ে আসছে বলেই মনে করা হচ্ছে।

এদিকে iPhone 2019 নিয়ে বেশ কিছু রিপোর্ট সামনে এসেছে। বিখ্যাত অ্যাপেল বিশেষজ্ঞ, মিং-চি কুও জানিয়েছেন নতুন আইফোনে 5.8 ইঞ্চি OLED ডিসপ্লের বদলে 6.1 ইঞ্চি ডিসপ্লে থাকবে।

রিপোর্ট অনুসারে Apple এবার ফেস আইডিতে বড়োসড়ো পরিবর্তন আনবে। এরফলে আরো দ্রুত ফোন আনলক হবে। কয়েকটি রিপোর্টে বলা হয়েছে এবার দূর থেকেই ফেস আনলক কাজ করবে। জানা গেছে যেকোনো এঙ্গেল থেকেই এবার ফেস আনলক ডিটেক্ট করবে। হয়তো ফোন আনলক করার জন্য ফেস সামনে আনার প্রয়োজন হবে না। এই বিষয়ে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

পড়ুন : ডুয়াল ক্যামেরা সহ জেনে নিন iPhone 2019 এর অন্যান্য ফিচার

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here