রেডমি ইউজারদের জন্য খারাপ খবর শোনালো কোম্পানি

0
1051

কিছুদিন আগেই Xiaomi ঘোষণা করেছিল যে, যে সমস্ত Redmi সিরিজের ফোনের MiUi 10 এর পুরোনো জেনারেশন আছে তাদের জন্য আর কোনো নতুন MiUi সফটওয়্যার আপগ্রেড হবে না। সম্প্রতি আরো একটি খারাপ খবর শোনালো এই কোম্পানি যে বেশ কিছুদিন পর থেকেই আর MiUi beta ভার্সন ও চালু রাখবে না কোম্পানি। Mi এর তরফ থেকে একটি অফিশিয়াল পোস্টে জানানো হয়েছে যে,” আমাদের বেশিরভাগ ইউজারদের চাহিদার জন্য এবং নতুন সঠিক ভার্সন বেশ তাড়াতাড়ি রিলিজ করার জন্য আমাদের প্রযুক্তিবিদদের দল সিদ্ধান্ত নিয়েছে MiUi beta ভার্সন এর লঞ্চ বন্ধ করে দেওয়া হবে 1 জুলাই, 2019 থেকে সব ডিভাইসের জন্য ।

যে সমস্ত MiUi ইউজাররা নতুন ফিচারের স্বাদ পেতেন আগেভাগে ওই তারিখের পর তার থেকে বঞ্চিত হবেন তারা। Xiaomi কোম্পানির প্রধান USP তালিকার মধ্যে অবশ্যই MiUi এর স্থান অনেক ওপরে। এবং এই MiUi beta ভার্সন বন্ধ করে দেওয়ার পিছনে প্রধান কারণ হলো এই ভার্সনে যুক্ত হওয়া ইউজারদের সংখ্যা অনেক বেড়ে যাচ্ছিল। মূলত beta ভার্সন ব্যবহার করা হয় এটা জানতে যে ওই সফটওয়্যারটি চালাতে গিয়ে ইউজার কোনো সমস্যায় পড়ছে কি না। সেটা জানা তখন ই সম্ভব হয় যখন ইউজাররা bug রিপোর্ট পাঠায়। কিন্তু বেশিরভাগ ইউজারই bug রিপোর্ট না পাঠিয়ে সেটিকে সাধারণভাবে দিব্বি ব্যবহার করছিলেন। এই সমস্যা কাটাতে কতৃপক্ষ কে এরকম একটি সিদ্ধান্ত নিতে হলো ।

এর বেশ কিছুদিন আগে থেকেই Xiaomi বলেছিল যে 10 টি MiUi ফোন MiUi 11 এর আপডেট পাবে না। এগুলো হলো Resmi 6, Redmi 6a, Redmi Y2, Redmi 4, Redmi 4a, Redmi Note 4 , Redmi 3s, Redmi Note 3 , Redmi Pro, এবং Redmi 3x । এদিকে MiUi 11 আপডেট ছাড়া গ্রাহকরা ফোনের কোনো অ্যাডভারটাইসমেন্ট ব্লক করতে পারবেন না। Xiaomi এখনো পর্যন্ত অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ আপডেট দিচ্ছে ঠিকই। কিন্তু সেটিও কতদিন পর্যন্ত দেবে তার কোনো আগাম খবর জানানো হয় নি ।

পড়ুন : আর চুরি হবেনা মোবাইল, নতুন টেকনিকে ফোনে হাত দিলেই হবে ভাইব্রেট

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here