এবার শাওমি রেডমিকে নিয়ে শুরু হলো লক্ষ লক্ষ টাকার জালিয়াতি

0
490

চীনা স্মার্টফোন নির্মাতা শাওমি মঙ্গলবার কিছু ভুয়া ব্যক্তি এবং এজেন্সির বিরুদ্ধে সতর্কবার্তা জারি করেছে। এরা বিভিন্ন দোকানে দোকানে নিজেদের শাওমি প্রতিনিধি বলে দাবি করেছিল এবং দোকানের মালিকদের শাওমি রিটেল স্টোর খোলার অনুরোধ জানাচ্ছিল। শাওমি কর্তৃপক্ষ জানিয়েছে ” এই জালিয়াতরা কিছুদিন ধরে নিজেদের অথোরাইজড শাওমি প্রতিনিধি বলে দাবি করে Mi Store, Mi ডিলারশিপ এবং ফ্রাঞ্চাইজি খোলার জন্য বিভিন্ন দোকানে দোকানে আর্জিপত্র পেশ করে। কিছু কিছু লোক এম আই ফ্রাঞ্চাইজি নিতে রাজিও হয় এবং এই জালিয়াতরা তাদের কাছ থেকে প্রসেসিং ফি এর নাম করে কিছু টাকা আত্মসাৎ করে” ।

শাওমি আরো জানায়,” এই প্রসেসিং ফি টি নিয়ে তারা উধাও হয়ে যায়। এমনকি তারা কিছু কিছু দোকানের স্ট্যাম্প ডিউটি পেমেন্টের টাকাটাও আত্মসাৎ করে। বিনিময় ওই দোকানকে শাওমি ইন্ডিয়ার নাম করে একটি ভুয়া স্টাম্পড এগ্রিমেন্ট পেপারও পাঠায়।”

তবে শাওমি আজ এটা পরিষ্কার করেছেন যে এই জালিয়াতরা এখনো অব্দি কাউকে কোন ফোন কল, ইমেইল বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ফ্র্যাঞ্চাইজি খুলতে অনুরোধ জানায়নি। শাওমি জানিয়েছে যে তারা তাদের ফ্র্যাঞ্চাইজি খোলার জন্য কোনরকম প্রসেসিং ফি অথবা অ্যাপ্লিকেশন ফি এর দাবি জানায় না। তাই যদি আপনি ভবিষ্যতে কোনো এরকম ভুয়া ফ্রাঞ্চাইজি খোলার আর্জির সম্মুখীন হন তাহলে সেই ভাঁওতায় পা না দিয়ে সত্বর পুলিশের সঙ্গে যোগাযোগ করবেন।

পড়ুন : রেডমি ইউজারদের জন্য খারাপ খবর শোনালো কোম্পানি

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here