রেডমিকে হারাতে বড়সড় ঘোষণা রিয়েলমির, অফলাইনেও পাওয়া যাবে ফোন

0
436

ভারতে আপাতত বাজেট ফোনের দিক থেকে রেডমিকে টক্কর দেওয়ার জন্য যদি কোনো স্মার্টফোন ব্র্যান্ড থাকে তাহলো সেটি রিয়েলমি। শাওমি রেডমি-র মতো অপো-র এই সাব ব্র্যান্ডটি খুব কম দিনে স্মার্টফোন প্রেমীদের মন জয় করে নিয়েছে। এতো ভালোবাসা পেয়ে রিয়েলমে 2019 সালের মধ্যে 15 লাখ ফোন বিক্রি করার লক্ষ্যমাত্রা রাখলো। চীনা কোম্পানি জানিয়েছে 2019 সালের ডিসেম্বরে ভারতীয় স্মার্টফোন বাজার শেয়ারের 12-15 শতাংশ অধিগ্রহণ করতে চায়। 2019 সালের জানুয়ারী-মার্চ মাসে 7.5 শতাংশ স্মার্টফোনের বাজার রিয়েলমির দখলে ছিল।

আমরা 2019 সালে 15 মিলিয়ন হ্যান্ডসেট বিক্রি করার লক্ষ্যে এবং 12-15 শতাংশ বাজার শেয়ার অধিগ্রহনের লক্ষ্যে কাজ করছি। রিয়েলমি ইন্ডিয়া সিইও মাধব শেথ বলেন, আমরা মোবাইল এক্সেসরিজ ও আনতে চলেছি। রিয়েলমি মূলত অনলাইনে বিক্রি হতো, কিন্তু সম্প্রতি তারা অফলাইনেও স্মার্টফোন বিক্রি শুরু করেছে। এই পদক্ষেপের মূল কারন, রিয়েলমির স্মার্টফোন টায়ার 2 থেকে টায়ার 6 শহরগুলির মধ্যে দারুন জনপ্রিয়তা পেয়েছে।

মাধব শেঠ একটি বিবৃতিতে জানান,” আমরা অনলাইন মোবাইল ব্র্যান্ড হিসাবে কাজ করার সাথে সাথে অফলাইনেও পরিসর বাড়াতে চাই করেন 65-70% স্মার্টফোন অফলাইনে বিক্রি হয়। কিন্তু আপাতত আমাদের ফোন গুলি পুরো দেশে মাত্র 20,000 আউটলেটে পাওয়া যাবে।”

কোম্পানিটি জানিয়েছে 6 টি রিয়েলমি ব্র্যান্ডেড এক্সপেরিয়েন্স জোন এই ক্যালেন্ডার বছরের মধ্যে যোগ করা হবে। নতুন কৌশল নিয়ে, অফলাইন বিক্রির ফলে বিক্রির মোট শেয়ার 30 শতাংশ বৃদ্ধি পাবে । Realme অনলাইন এবং অফলাইন চ্যানেলে একই মূল্য থাকবে স্মার্টফোনের। পাশাপাশি, চীনা ব্র্যান্ড এই বছরের এপ্রিল মাসে রিয়েলমে 3 প্রো হ্যান্ডসেট চালু করেছে যা একটি ভ্যালু ফর মানি ডিভাইস। এখন, রিয়েলমে খুব শীঘ্রই রিয়ালমে 3 এর সাক্সেসর আনার পরিকল্পনা করছে।

যদিও রিয়েলমি 4 কবে আসতে চলেছে তা এখনই নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না ,তবে ইউটিউবে রিয়েলমি 4 এর একটি আনবক্সিং ভিডিও থেকে আশা করা যায় এটি খুব শীঘ্রই লঞ্চ হবে। জানা যাচ্ছে ফোনটি ডায়মন্ড কাট ডিজাইনের হবে ও ডুয়াল ক্যামেরা থাকবে।

ভারতে স্মার্টফোনের বাজারে ভ্যালু ফর মানি ফোনেট চাহিদা ক্রমশ বাড়ছে,আর তার ফলে ক্রেতা হিসাবে বেশ কিছু ভালো ফোন আমরা প্রত্যেক বছরই দেখতে পাবো।

পড়ুন : আসছে Realme 4, ইউটিউবে প্রথম ভিডিও ফাঁস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here