Xiaomi এবার লঞ্চ করবে ‘CC’ সিরিজের ফোন, জানুন কি ফিচার থাকবে

0
412

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের নতুন ‘CC’ সিরিজের ফোন আনছে। এই সিরিজে আপাতত দুটো স্মার্টফোন লঞ্চ করা হবে। নতুন ‘CC’ সিরিজের ফোন আনার ব্যাপারে কয়েকদিন আগেই শাওমি চীনা মাইক্রো ব্লগিং সাইট Weibo জানায়। সেখানে তারা একটি ছবি ও পোস্ট করে। ছবি অনুযায়ী এই ফোনে Asus 6Z এর মতো ফ্লিপ ক্যামেরা দেওয়া হবে।

‘CC’ কি?

শাওমি MeituPic ফটো এডিটিং অ্যাপ প্রস্তুতকারক Meitu-র সাথে হাত মিলিয়ে এই সিরিজ আনছে। এই সিরিজের স্মার্টফোনগুলি পুরোপুরি যুবকদের জন্য তৈরী করা হয়েছে। কোম্পানি জানিয়েছে এই সিরিজের ফোন “Colourful” এর সাথে “Creative” ও হবে। এখানে ‘CC’-র মানে হলো “Chic and Cool” ।

শাওমি-র Meitu সিরিজের দুটি ফোন হলো – Mi CC9 এবং Mi CC9e  । এই সিরিজের এই দুটি স্মার্টফোন Meitu হার্ডওয়্যারের সাথে লঞ্চ হতে পারে। আপনাকে জানিয়ে রাখি এটি প্রথমবার শাওমি তাদের কোনো ফোনে Meitu হার্ডওয়্যার ব্যবহার করছে। এই খবর জানিয়েছে Meitu-র এক অধিকারীক। Meitu দ্বারা Weibo তে করা পোস্ট অনুযায়ী এই ফোনটি কাল লঞ্চ হবে। শাওমিও Meitu দ্বারা করা পোস্টটি শেয়ার ও করে।

রিপোর্ট যদি সত্যি হয় তবে এই দুই স্মার্টফোনে Meitu-র ফোকাস ক্যামেরা টেকনোলজি ব্যবহার করা হবে। প্রসঙ্গত Xiaomi গত নভেম্বর থেকে এই হার্ডওয়্যার নিয়ে কাজ করছে। Mi CC9 এর ফিচারের কথা বললে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 730 প্রসেসর থাকবে। এই ফোনে 48 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকতে পারে। এছাড়াও এই ফোনে 4,000 এমএএইচ ব্যাটারি ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে।    

পড়ুন : গুগল জানালো আর বাজারে আসবে না এই প্রোডাক্ট, বছর শেষে আসতে পারে পিক্সেল ল্যাপটপ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here