বাজারে এলো ফাস্ট চার্জিং কেবল, 30 মিনিটে 50% চার্জ হবে ব্যাটারি

0
368

স্মার্টফোনের ব্যাটারির সমস্যা আমাদের প্রায় সক্কলের থাকে। এখনকার স্মার্টফোনে অনেক অনেক এমএএই-র ব্যাটারি থাকলেও টেনেটুনে একদিন যায়। কিছু ফোনে তো ভালো ক্যামেরা ফিচার বা ডিজাইন থাকলেও ব্যাটারি ব্যাকআপ ভালো নয়। এইজন্য আমরা ঘনঘন ফোন চার্জে বসাই। তবে ফোন চার্জ হতেও অনেক সময় লাগে। আর সেইজন্যই এখন সমস্ত স্মার্টফোন কোম্পানি ফাস্ট চার্জিং স্মার্টফোন আনছে। আপনার বাজেট যদি কম হয় তবে ফাস্ট চার্জিং চার্জার দিয়ে আপনার ফোন দ্রুত চার্জ করতে পারেন। যদিও আপনার ফোনে ফাস্ট চার্জিং সাপোর্ট কিনা সেটাও জানা দরকার। নইলে তেমন পার্থক্য দেখতে পাবেন না।

জনপ্রিয় কোম্পানি Belkin নতুন একটি ফাস্ট চার্জিং কেবল ভারতে এনেছে। এর বিশেষত্ব হলো কেবল কেবলের মাধ্যমেই আপনার ফোন দ্রুত চার্জ হবে। কোম্পানি দাবি করেছে এই চার্জারের সাহায্যে আপনি আইফোন 8 বা তার উপরের কোনো ফোনের ব্যাটারি 30 মিনিটে 50% চার্জ হবে। পাশাপাশি এটির সাহায্যে ফোন বা কম্পিউটার থেকে ডেটা আদানপ্রদান করতে পারবেন।

এই কেবলে 18 ওয়াট পর্যন্ত চার্জিং অ্যাডাপ্টার সাপোর্ট করবে। এই কেবল ইউএসবি-টাইপ c সাপোর্ট করে। এই কেবলটি 1.2 মিটার লম্বা। এই কেবল আপনি ক্রোমা, রিলায়েন্স ডিজিটাল এবং আমাজন থেকে 2,499 টাকায় কিনতে পারবেন।

পড়ুন : ১৭ মিনিটেই ফুল চার্জ স্মার্টফোন, শাওমি আনছে ফাস্ট চার্জার

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here