স্মার্টফোনে ডিলিট হওয়া ছবি বা ভিডিও ফিরিয়ে আনুন

0
988

অ্যান্ড্রয়েড ফোনে মুছে ফেলা তথ্য পেতে হলে খুব বেশি অ্যাপ বাজারে পাওয়া মুশকিল। তবে এমন অনেক অ্যাপ আছে যা আপনার সকল ধরনের মুছে ফেলা তথ্য কে ফিরিয়ে আনতে পারে ‌। স্মার্ট ফোন এবং কম্পিউটারে এমনটা প্রায়ই ঘটে যে আপনি ভুলবশত কিছু গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেললে বা প্রসেসর এর প্রযুক্তিগত কারণে তথ্য হারিয়ে যায় আপনার মেমোরি থেকে।

কম্পিউটার অপারেটিং সফটওয়্যার যেমন উইন্ডোজ লিনাক্স এর ক্ষেত্রে অনেক ধরনের পুনরুদ্ধারের ব্যবস্থা আছে তবে অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে খুবই কম উপায় আছে। আসুন দেখে নেওয়া যাক কিভাবে নিজের অ্যান্ড্রয়েড ফোন থেকে মুছে ফেলা তথ্য আপনি ফেরত পেয়ে যাবেন।

Dikdigger এই অ্যাপটির কম্পিউটার লাগানো তথ্য পুনরুদ্ধার করতে। এটি গুগল প্লে স্টোরে পাওয়া যায়। এই অ্যাপটি আপনার ফোনের মেমোরি স্টোরেজ স্ক্যান করে নেবে লিস্ট বানিয়ে দেবে যে কি কি তথ্য আপনি সংরক্ষণ করে রাখতে চান। এর প্রিমিয়াম ভার্সন এ আপনি সকল তথ্য সংরক্ষণ করতে পারবেন তবে ফ্রি ভার্সনে কেবলমাত্র ছবি ও ভিডিও সংরক্ষন করা যাবে।

Dr.Fone আজকের দিনে দাঁড়িয়ে খুবই জনপ্রিয় ও উপকারী অ্যাপ হচ্ছে এটি যা কিনা ওয়েব জগতে খুবই বিখ্যাত। এ সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো এই এক প্রায় সকল প্রকার তথ্য সংরক্ষণ করে রাখতে পারে। এই সফটওয়্যার টি windows ও macos এও উপলব্ধ। তবে ফ্রি ভার্সনে কেবলমাত্র কিছু সংখ্যা তথ্য সংরক্ষণ করতে পারবেন।

Gihosoft. এই অ্যাপ কম্পিউটারের নির্ভরশীল। এই অ্যাপের বিশেষ আকর্ষণ হলো আপনি সব ধরনের তথ্যই পুনরুদ্ধার করতে পারবেন আপনার স্মার্ট ফোন থেকে যেমন কিনা ওয়াটসঅ্যাপ মেসেজ ও ভাইবার চ্যাটও। এর জন্য আপনাকে কেবলমাত্র আপনার কম্পিউটারের ফোনের মধ্যে ইউএসবি কানেকশন দিয়ে যোগসুত্র তৈরি করতে হবে।

Mini tool Android recovery যদি আপনি বিনামূল্যে আপনার তথ্য পুনরুদ্ধার করতে চায় তবে এই অ্যাপটি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত। এই একটি সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যায় ও প্রায় সবকিছুই পুনরুদ্ধার করতে সক্ষম। কল লগ, এস এম এস, মিডিয়া ফাইল, ডকুমেন্টস, হোয়াটসঅ্যাপ মেসেজ সবই এই অ্যাপের জন্য কার্যকরী।

Recurra file recovery এই অ্যাপ যা কিনা কেবলমাত্র Windows পাওয়া যায় খুবই উন্নত মানের। এই অ্যাপ এর প্রধান আকর্ষণ হলো যে আপনি আপনার মেমোরি কার্ড অ্যান্ড্রয়েড ডিভাইস আই ও এইওস ইত্যাদি যেকোনো ডিভাইস থেকে মুছে ফেলা সত্ত্বেও সেই তথ্য আপনি পেয়ে যাবেন সেই একই ফরম্যাটে।

পড়ুন : আপনার স্মার্টফোন কি স্লো হয়ে গেছে ? জেনে নিন অ্যান্ড্রয়েড ফোন দ্রুতগতি করার উপায়

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here