Xiaomi, Oneplus এবং Google এর এই ফোনগুলো পাচ্ছে অ্যান্ড্রয়েড কিউ আপডেট

0
256

যে সমস্ত স্মার্টফোন প্রেমীরা Android Q এর জন্য অপেক্ষা করছে। Android অপারেটিং সিস্টেম ডেভেলপ কোম্পানি Google এখন তাদের নতুন অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড কিউ কয়েকটি ফোনে টেস্ট করছে। তবে অগাস্ট মাসে Android 10 Q পুরোপুরি লঞ্চ হবে বলে কোম্পানি জানিয়েছে। আজ আমরা Xiaomi, Oneplus এবং Google এর কয়েকটি ফোনের নাম এখানে বলবো যেগুলোতে খুব শীঘ্রই Android Q আপডেট দেওয়া হবে।

কয়েকদিন আগে শাওমি ফোনের নাম বলার সাথে কোন টাইমলাইন ও শেয়ার করেছে , যে কোন ফোন কবে এই আপডেট পাবে। Xiaomi Mi 8, Xiaomi Mi 8 Explorer, Xiaomi Mi 8 screen fingerprint edition, Xiaomi Mi 9, Redmi K20 Pro, Xiaomi Mi MIX 2S, Xiaomi Mi MIX 3 এবং Redmi K20 ফোনে শীঘ্রই Android Q আপডেট পাওয়া যাবে। এছাড়াও Redmi Note 7, Redmi Note 7 Pro, এবং Xiaomi Mi 9SE ফোনগুলোতে এই আপডেট 2020 সালের প্রথম কোয়ার্টারে দেওয়া হবে।

এদিকে গুগলের আগত পিক্সেল 4 ফোনে অপারেটিং সিস্টেম দেওয়া হতে পারে। এছাড়াও নতুন লঞ্চ হওয়া Google Pixel 3a সিরিজের জন্য Android Q আপডেট দেওয়া হবে। এছাড়াও যে যে ফোনে পাওয়া যাবে সেগুলো হলো Google Pixel, Google Pixel XL, Google Pixel 2, Google Pixel 2 XL, Google Pixel 3, Google Pixel 3 XL, Google Pixel3a और Google Pixel 3a XL ।

আবার OnePlus এর কয়েকটি ফোনেও Android Q আপডেট পাওয়া যাবে বলে কোম্পানি জানিয়েছে। জানা যাচ্ছে ওয়ানপ্লাসের এইবছর ও গতবছরে লঞ্চ হওয়া ফোনে এই আপডেট দেওয়া হবে। এই ফোনগুলো হলো OnePlus 6, OnePlus 6T, OnePlus 7 এবং OnePlus 7 Pro ।

পড়ুন : এই পাঁচটি বিশেষ ফিচার পাবেন অ্যান্ড্রয়েড Q তে, যেগুলো আগের ভার্সনে ছিল না

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here