জিও vs এয়ারটেল vs ভোডাফোন : তিন মাসের প্ল্যানে কোন কোম্পানি দিচ্ছে বেশি সুবিধা

0
370

টেলিকম ক্ষেত্র বিগত কয়েক বছরে যথেষ্ট বদলেছে। এবং এই বদলটা পুরোটাই হয়েছে মার্কেটে রিলায়েন্স জিও আসার পর। বয়সে নবীন এই টেলিকম কোম্পানিটি আসার সাথে সাথেই যেন তার প্রবীণ প্রতিপক্ষ এয়ারটেল ও ভোডাফোন এর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে দিয়েছে। যার ফলস্বরূপ বহু টেলিকম সংস্থাই একে ওপরের সাথে জোট বেঁধেছে। আবার অন্য দিকে অনেক ক্ষুদ্র কোম্পানি টিকতে না পেরে মার্কেট থেকে বিদায় নিয়েছে। এবং বাকি কোম্পানিগুলো টিকে থাকার জন্য অনেক নতুন ধরনের প্যাক নিয়ে এসেছে গ্রাহকের কাছে। আজ আমরা কথা বলবো ভারতের প্রথম তিনটি কোম্পানির তিন মাসের প্ল্যান সম্পর্কে।

1 . এয়ারটেল এর 509 টাকার প্ল্যান:

এয়ারটেল এর 509 টাকার প্রিপ্রেড প্ল্যানে আসে 90 দিনের ভ্যালিডিটি সহ। এই প্ল্যানে 1.4 GB 3g/4g ডেটা প্রতি দিন পাওয়া যায়। এছাড়াও থাকছে আনলিমিটেড লোকাল কল, STD কল এবং রোমিং কল। এর সাথে আছে প্রতিদিন 100 টি করে এস এম এস। এছাড়া থাকছে এয়ারটেল টিভিতে সাবস্ক্রিপশন । যাতে ইউজার পাবে 350 লাইভ টিভি চ্যানেল এবং প্রায় দশ হাজারের বেশি সিনেমা। আবার নতুন কোন 4g ডিভাইসে ক্যাশব্যাক অফার পাওয়া যাবে। এর ফলে কাস্টমার নতুন কোন ফোন কিনলে পেতে পারেন দুই হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক। এছাড়াও Norton সিকিউরিটি অ্যান্টিভাইরাসে এক বছরের জন্য সাবস্ক্রিপশন। এবং wynk মিউজিকে এক বছরের সাবস্ক্রিপশন।

2 . এয়ারটেলের 499 টাকার প্রিপ্রেড প্ল্যান:

এর ভ্যালিডিটি 82 দিনের। যে ইউজার এটি রিচার্জ করবেন তিনি পাবেন প্রতিদিন 2 জিবি ডেটা। এর সাথে আনলিমিটেড লোকাল, STD, রোমিং কল এর সুবিধা এবং প্রতিদিন 100 টা করে SMS। 509 টাকার প্যাকের মতোই এতেও থাকবে এয়ারটেল টিভির প্রিমিয়াম সাবস্ক্রিপশন, Norton ও Wynk এ সাবস্ক্রিপশন ।

2 . রিলায়েন্স জিও 498 টাকার প্ল্যান:

জিওর 498 টাকা রিচার্জ এর ভ্যালিডিটি 91 দিনের। এই প্যাকে থাকছে 128 GB ডেটা প্রতিদিন 2 জিবি হিসেবে। এবং এর সাথে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন 100 টা করে এস এম এস। এছাড়াও ফ্রি তে সমস্ত জিও অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন।

4 . রিলায়েন্স জিও 449 টাকার প্ল্যান:

জিওর এই 449 টাকার প্ল্যান টি গোটা দেশে সাশ্রয়কারী প্যাক হিসেবে পরিচিত, যার ভ্যালিডিটি থাকে তিনমাস। ইউজার প্রতিদিন 1.5gb করে ডেটা পাবেন 91 দিনের জন্য। এছাড়া ফ্রি ভয়েস কল ও প্রতিদিন 100 এস এম এস এর সাথে জিও অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন তো আছেই।

5 . ভোডাফোনের 509 টাকার প্ল্যান:

ভোডাফোনের 509 টাকার প্ল্যানটির ভ্যালিডিটি ৯০ দিন। এতে থাকছে আনলিমিটেড ফোন কল এবং প্রতিদিন 100 টি এস এম এস। এছাড়া লাইভ টিভি, সিনেমা ও ভোডাফোন প্লে অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন ।

6 . ভোডাফোনের 458 টাকার প্ল্যান:

ভোডাফোনের এই 458 টাকার প্ল্যানে ইউজার প্রতিদিন 1.5gb করে ডেটা পাবেন 84 দিনের জন্য। এছাড়া ফ্রি ভয়েস কল ও প্রতিদিন 100 এস এম এস এর সাথে । এছাড়া লাইভ টিভি, সিনেমা ও ভোডাফোন প্লে অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন।

পড়ুন : শুধু জিও নয়, BSNL গ্রাহকরাও বিনামূল্যে পাবে এই সুযোগ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here