নতুন পুরোনো কোন কোন ফোনে Android Q আপডেট আসবে জানালো হুয়াওয়ে, তবে কি…

0
404

চীনা স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে তাদের কোন কোন ফোনে অ্যান্ড্রয়েড কিউ পাওয়া যাবে তার একটি তালিকা সামনে এনেছে। এই তালিকায় এমন কিছু ফোন রয়েছে যেগুলো হুয়াওয়ে সম্প্রতি লঞ্চ করেছে। আপনাকে জানিয়ে রাখি Android Q আপডেট পাওয়া ফোনের এই তালিকা কোম্পানির স্পেন বিভাগ থেকে পেশ করা হয়েছে। কোম্পানি এই তালিকা তাদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে।

আমরা জানি একমাস আগেই বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন এবং আমেরিকার প্রধান চিপমেকার কোম্পানি Google, চীনা কোম্পানি Huawei Technologies কে সফটওয়্যার ও কম্পোনেন্ট সাপ্লাই করা বন্ধ করেছিল। শুধু তাই নয় Intel, Qualcomm, Xilinx এবং Broadcom এর মতো কোম্পানি তাদের কর্মচারীদেরকে জানিয়েছিল পরবর্তী নোটিশ পাওয়া না পর্যন্ত Huawei কে যেন কোনো কিছু সাপ্লাই করা না হয়। এমতো পরিস্থিতিতে হুয়াওয়ের নতুন ফোনের সাথে Android Q আপডেটের তালিকা প্রকাশ গল্পের মোড় ঘোরায় কিনা সেটাই দেখার।

Huawei Android Q আপডেট লিস্ট:

নতুন আপডেট লিস্টে Huawei তাদের Huawei Mate 10 সিরিজ কে অন্তর্ভুক্ত করেছে। এই সিরিজকে নিয়ে অনেকদিন ধরে জলঘোলা হচ্ছিলো যে এই সিরিজের ফোনে হয়তো নতুন আপডেট পাওয়া যাবে না। এছাড়াও Huawei Mate 20 সিরিজেও এই আপডেট পাওয়া যাবে। প্রসঙ্গত Huawei Mate 20 সিরিজ এতদিন পেন্ডিং ছিল।

কিছুদিন আগে সারা বিশ্বে কোম্পানির সাব ব্র্যান্ড, Honor 20 সিরিজ লঞ্চ করেছিল। এই সিরিজে মোট তিনটি ফোন লঞ্চ করা হয়েছে Honor 20i, Honor 20, এবং Honor 20 Pro । কোম্পানির তরফে জানানো হয়েছে এই ফোনগুলোতেও শীঘ্রই Android Q আপডেট পাওয়া যাবে।

পড়ুন : 32MP ক্যামেরার সাথে ভারতে লঞ্চ হলো Honor 20 Pro, Honor 20, Honor 20i

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here