পুরস্কার হিসাবে হুয়াওয়ের ফোন উপহার দিলো স্যামসাং, কিন্তু কেন

0
398

স্যামসাং বর্তমানে চিনে একটি প্রমোশন ক্যাম্পেন চালাচ্ছে। এই ক্যাম্পেনে যে জিতছে তাকে একটি করে স্মার্টফোন উপহার হিসেবে দেওয়া হচ্ছে। হ্যাঁ, একদম ঠিক ই পড়ছেন। তবে মজার ব্যাপার হলো স্যামসাং উপহার হিসেবে তাদের গ্যালাক্সি এস 10 বা গ্যালাক্সি নোট 9 বা তাদের গ্যালাক্সি A সিরিজের কোনো ফোন দিচ্ছে না। তারা দিচ্ছে হুয়াওয়ের নোভা 4e ।

এই খবর শুনে শুধুমাত্র আপনি অবাক হলেন তাই নয় এই ব্যাপার দেখে আপনার মতোই অবাক হয়েছে চাইনিজ সোশ্যাল মিডিয়ার অনেকেই । তাদের মধ্যে অনেক ব্যক্তিই স্যামসাং এর পোস্টে কমেন্ট করে এই ব্যাপারটির সত্যতা জানতে চাইছে। এছাড়াও হুয়াই নোভা 4e এর ভুল ছবি ব্যবহার করার জন্য স্যামসাং কে ইউজারদের ট্রোল এর মুখেও পড়তে হয়েছে। এবং অনেক ইউজার এটা নিয়েও সরব হয়েছেন যে কেন পুরস্কার হিসেবে কোনো ফ্ল্যাগশিপ ফোন দেওয়া হচ্ছে না ।

তবে সামস্যাং এর হুয়াওয়ে ফোন দেওয়ার পিছনে কিছু কারণ আছে। সামস্যাং এর তরফ থেকেই জানানো হয়েছে যে হুয়াওয়ে নোভা 4e তে সামস্যাং এর ISOCELL Bright GD1 ইমেজ সেন্সর লাগানো আছে । এবং কোম্পানি চাইছে তাদের এই সেন্সরটার প্রমোট করতে। অন্যান্য স্মার্টফোনের নির্মাতা দের মতোই স্যামসাং ও স্মার্টফোনের অনেক সামগ্রী তৈরি করে। যেমন ডিসপ্লে, ইমেজ সেন্সর, চিপসেট ইত্যাদি। এই প্রোডাক্ট গুলি অন্য স্মার্টফোন কোম্পানিকে বিক্রি করে স্যামসাং। এবং তারা তাদের স্মার্টফোনে এই সমস্ত কিছু ব্যবহার করে। যেমন হুয়াওয়ে স্যামসাং এর থেকে ISOCELL Bright GD1 ইমেজ সেন্সর কিনেছে।

শিপমেন্টের ক্ষেত্রে স্যামসাং বিশ্বে সবথেকে বড়ো কোম্পানি। তবে এর অসুবিধা হয় তখনই যখন চিনে তাদের স্মার্টফোনে নিয়ে চায়না মার্কেটে প্রতিদ্বন্দ্বীতা করতে হয়। কাউন্টার পয়েন্ট রিসার্চ থেকে যে তথ্য পাওয়া যাচ্ছে তাতে দেখা যাচ্ছে স্যামসাং চিনে মাত্র এক শতাংশ মার্কেট শেয়ার পেয়েছে শেষ 5 ঘন্টায়। যেখানে হুয়াওয়ের আছে 34 শতাংশ শেয়ার।

পড়ুন : চারটি ক্যামেরার সাথে আসছে Motorola One Pro, জেনে নিন বাকি ফিচার

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here