Google Chrome এর থেকে 8 গুন দ্রুত এই ব্রাউজার, বিজ্ঞাপন দেখলে পাবেন টাকা

0
540

Google Chrome কে টক্কর দেওয়ার জন্য নতুন একটি ব্রাউজার লঞ্চ হলো। এই ব্রাউজারের নাম হলো Brave । নতুন এই ব্রাউজারটি গুগলের ক্রোমের থেকে অধিক সুবিধা দেওয়ার অঙ্গীকার করছে। এদিকে গুগল ক্রোম ব্যবহার করে প্রায় 200 কোটি মানুষ। সেহেতু ব্রেভ ব্রাউজার কতটা গুগল ক্রোমকে চ্যালেঞ্জ জানাতে পারবে তা সময় বলবে। Brave ব্রাউজারের বিশেষ ফিচার হলো এটি থার্ড পার্টি বিজ্ঞাপন ও কুকিসকে নিজে থেকেই ব্লক করে। তবে আপনি চাইলে বিজ্ঞাপন দেখতেও পারেন। বিজ্ঞাপন দেখলে এই ব্রাউজার আপনাকে টাকা ও দেবে।

Brave ব্রাউজার বিজ্ঞাপনের একটি নতুন মডেল তৈরী করেছে। কোম্পানি জানিয়েছে এই ব্রাউজারে বিজ্ঞাপন দেখলে ইউজারকে বিজ্ঞাপনের 70% পর্যন্ত টাকা দেওয়া হবে। বাকি 30% টাকা ডেভেলপার পাবেন। এর অর্থ হলো ইউজাররা ওয়েব ব্রাউজারের পাশাপাশি এখান থেকে অর্থ ও উপার্জন করতে পারবে। কোম্পানি জানিয়েছে 2020 সাল পর্যন্ত ইউজাররা বার্ষিক 224 ডলার কামাতে পারবে। পরবর্তীতে যা আরো বাড়বে। একটি ব্লগে ব্রেভ ব্রাউজার লিখেছে, আমরা বিজ্ঞাপন মডেল পুরোপুরো বদলাবো যাতে ইউজাররা বেশি অর্থ উপার্জন করতে পারে।

Brave হলো একটি ওপেন সোর্স ক্রোমিয়াম বেসড ব্রাউজার। Chrome থেকে এই ব্রাউজার স্পিড, সিকিউর, কুইক নোটিফিকেশনার্ভ ক্ষেত্রে অনেক ভালো। এইসব ফিচার থাকার জন্য এটি FireFox এর পরে সবচেয়ে ভালো ব্রাউজারে পরিণত হয়েছে।

আপনাকে জানিয়ে রাখি Brave ব্রাউজার 2018 সালে iOS এর জন্য লঞ্চ করা হয়েছিল। পরে এটিকে অ্যান্ড্রয়েড, উইন্ডোজ এবং লিনাক্স এর জন্য উপলব্ধ করানো হয়। ক্রোমের তুলনায় এই ব্রাউজার ডেস্কটপে 2 গুন্ এবং মোবাইলে 8 গুন্ জোরে কাজ করে।

পড়ুন : Xiaomi এবার লঞ্চ করবে ‘CC’ সিরিজের ফোন, জানুন কি ফিচার থাকবে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here