স্যামসাং ফোন আপডেটের জন্য কোটি কোটি মানুষের মতো আপনিও ঠকছেন না তো?

0
510

আপনি যদি স্যামসাং এর কোনো স্মার্টফোন ব্যবহার করেন তবে কখনো না কখনো ফোনটি আপডেট করেছেন। এক বা দুবছরের পুরানো ফোনে হয়তো আপডেট আর পাচ্ছেন না। কোম্পানি আগেই জানিয়েছিল পুরানো ফোনে আপডেট হয় দেরিতে পাওয়া যাবে না হয় পাওয়া যাবেনা। আর এখানেই সুযোগ নিচ্ছে জালিয়াতরা। তারা বিভিন্ন ভুয়ো ওয়েবসাইট বা অ্যাপ বানিয়ে মানুষকে ঠকাতে শুরু করেছে।

গুগল প্লে স্টোরে এমনই একটি অ্যাপের সন্ধান পাওয়া গেছে যেটির সাহায্যে স্যামসাং ফোন ব্যবহারকারীরা তাদের ফোন আপডেট করতে পারবেন। এই অ্যাপের নাম হলো – Update for Samsung – Android Update Versions । প্রায় 1 কোটি মানুষ ভুয়ো এই অ্যাপ ডাউনলোড করেছে।

এই অ্যাপ স্যামসাং ফোন আপডেটের শুধু দাবি করেনা, উপরন্তু সফটওয়্যার ডাউনলোড করার জন্য পয়সাও নিয়ে থাকে। এই অ্যাপ এখনো গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। যদিও সিকিউরিটি রিসার্চার, Alesksejs Kurins জানিয়েছেন, তারা গুগলের সাথে এই অ্যাপ হটানোর জন্য কথা বলেছেন।

আপনাকে জানিয়ে রাখি অ্যান্ড্রয়েড ফোন আপডেট করার জন্য না তো আপনাকে গুগল প্লে স্টোরে যাওয়ার প্রয়োজন আছে, না কোনো ওয়েবসাইটে। রিপোর্ট অনুযায়ী এই অ্যাপ কোনো ম্যালওয়্যার ছিলোনা বা কোনো ডেটাও চুরি করতো না। তবে এরা টাকা নিয়ে আপডেট দিতে পারতো না, যা একটি স্ক্যাম বলে গণ্য হয়।

 

পড়ুন : সীমিত সময়ের জন্য Samsung Galaxy M20 এর দাম কমলো

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here