টাটা স্কাই, ডিশ টিভি নাকি এয়ারটেল ডিজিটাল টিভি, কে দেয় বেশি সুবিধা?

0
1987

আপনি যদি আপনার বাড়ির বা অফিসের জন্য একটি নতুন ডিটিএইচ সংযোগ কিনতে চান, তবে টাটা স্কাই, ডিশ টিভি, ভিডিওকন ডি2এইচ এবং এয়ারটেল ডিজিটাল টিভি এর মধ্যে কোন একটি বেছে নিতে পারেন। ইতিমধ্যে বাজারে তীব্র প্রতিযোগিতায়, ডিটিএইচ অপারেটররা সম্প্রতি তাদের সেট-বক্সের দাম কমিয়েছে। তাই জেনে নিন এয়ারটেল ডিজিটাল টিভি, ভিডিওকন ডি2এইচ, ডিশ টিভি এবং টাটা স্কাই এর সেটটপ বক্সের মূল্য এবং বৈশিষ্ট্যগুলি ।

টাটা স্কাই সেটটপ বক্সের দাম ও ফিচার:

টাটা স্কাই এর চার ধরনের সেট টপ বক্স আছে-

বেসিক ” Tata Sky SD” এর দাম 1399 টাকা। এই সেট টপ বক্সটির সাথে পাওয়া যাবে ডিভিডি কোয়ালিটি পিকচার ও সিডি কোয়ালিটি অডিও।

” Tata Sky HD” সেট টপ বক্সটির মূল্য 1499 টাকা। এর সাথে পাওয়া যাবে 16:9 এসপেক্ট রেশীয়র 1080i কোয়ালিটির ভিডিও ও ডলবি ডিজিটাল সারাউন্ড সাউন্ড।

“Tata Sky 4k” সেট টপ বক্সের মূল্য 6400 টাকা। এই সেট টপ বক্সের সাহায্যে ফুল এইচডি রেজল্যুশন ও 4k ইউএইচডি রেজল্যুশনের কনটেন্ট উপভোগ করা যাবে 4k টিভিতে।

“Tata sky+ HD” সেট টপ বক্সের দাম একটু বেশি, 9300 টাকা মূল্যে সেট টপ বক্সটির সাথে পাওয়া যাবে 1080i রেজল্যুশনের পিকচার কোয়ালিটি, ডলবি ডিজিটাল সারাউন্ড সাউন্ড এবং তার সাথে থাকছে 3D এর ফিচার। এই সেট টপ বক্সটিতে 500 জিবির হার্ডডিস্কে প্রিইনস্টল থাকে এনডিটিভি, টিওআই, ক্রিকবাজের মতো অ্যাপ। তাছাড়াও করা যাবে লাইভ টিভি রেকর্ড।এমনকি লাইভ টিভি আপনার ইচ্ছে মতো প্লে,পস বা রিওয়াইন্ড করতে পারেন ও টাটা স্কাই মোবাইল অ্যাপ ডাউনলোড করে আপনার পছন্দের টিভি শো ডাউনলোড করতে পারেন।

এ ছাড়াও টাটা স্কাই সার্ভিসের সাথে আপনি নাচ, রান্না, ইংলিশে কথা বলার মতো অনেক কিছু শিখতে পারবেন। টাটা স্কাই স্পিরিচুয়াল সার্ভিসের মাধ্যমে সিদ্ধিবিনায়ক, অমকারেশ্বর,সোমনাথ মন্দিরের লাইভ আরতি আপনি দেখতে পাবেন টিভিতে।

ডি2এইচ সেটটপ বক্সের দাম ও ফিচার:

Videocon D2H HD RF সেট টপবক্সের দাম 1,799 টাকা। বক্সের সাথে, ডি2এইচ তাদের গ্রাহকদের প্ল্যাটিনাম এইচডি কম্বো প্ল্যানের একমাসের বিনামূল্যে সাবস্ক্রিপশন দেয়। সেট টপ বক্সটির মাধ্যমে লাইভ টিভি প্লে, পস, রিওয়াইন্ড করা যাবে। কোন বিশেষ প্রোগ্রাম রেকর্ড করার জন্য আগে থেকে তার সময় ও তার নাম সেট করে রাখতে হবে । রেকর্ডিং সীমা কোম্পানির ওয়েবসাইটে হিসাবে আনলিমিটেড বলা হলেও D2H, টাটা স্কাই এর মতো স্টোরেজ ক্ষমতা উল্লেখ করেনি।

ডিশটিভি সেট টপ বক্সের দাম ও ফিচার:

ডিশ টিভির দুটি সেট টপ বক্স আছে, বেসিক সেট টপ বক্স ডিশনেক্সট এর মূল্য 1490 টাকা, আর অন্যটি ডিশনেক্স এইচডি যার মূল্য 1,590 টাকা। অতিরিক্ত 100 টাকা দেওয়া যুক্তিসম্মত কারন এর সাথে পাওয়া যাবে ভাল মানের অডিও এবং ভিডিও, সাথে ইংরেজি এবং হিন্দি ভাষা সাপোর্ট করবে।

এইচডি সেট টপ বক্সটি কিনলে পাওয়া যাবে 1মাসের ফ্রি সাবস্ক্রিপশন ও কুপন দুনিয়া থেকে 2000 টাকা মূল্যের কুপন। সেট টপ বক্সের সাথে এক্সটার্নাল ইউএসবি ড্রাইভ যোগ করে টিভির বিভিন্ন শো ও সিনেমা রেকর্ড করারও সুবিধা থাকছে। যদিও এই সার্ভিসের জন্য 169 টাকা (+gst) দিতে হবে 12 মাসের জন্য।

এয়ারটেল ডিজিটাল টিভি সেট টপ বক্সের দাম ও ফিচার:

এয়ারটেল ডিজিটাল টিভির এইচডি সেট টপ বক্সের মূল্য 1453 টাকা, এর সাথে থাকছে ফ্রি ইনস্টলেশন। এখানে আপনি পাবেন 30দিনের ফ্রি সাবস্ক্রিপশন ও পছন্দের টিভি শো ও সিনেমা রেকর্ডের সুবিধা। এছাড়াও একটি রিমোর্ট এর সাহায্যে টিভি ও সেট টপ বক্স নিয়ন্ত্রণ করার সুবিধা।

পড়ুন : Tata Sky দীর্ঘ প্ল্যানে এক মাস ফ্রি টিভি দেখার সুযোগ দিচ্ছে

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here