দ্রুত ইন্টারনেটের জন্য Airtel নাকি Hathway? কে দেয় আপনাকে বেশি সুবিধা?

0
279

মাত্র কয়েক সপ্তাহ আগেই জিও গিগা ফাইবার ব্রডব্যান্ড সার্ভিস বাজারে এসেছে। জিও তাদের সুলভ মূল্য ধার্য করার জন্য বহুলভাবে পরিচিত। 2017 সাল থেকে জিও বাজারের প্রতিযোগিতার নিরিখে সবচেয়ে সস্তা পরিষেবা প্রদান করছে। ব্রডব্যান্ড সেক্টরের এই পরিবর্তনের সূত্র ধরে অন্যান্য কোম্পানিগুলো তাদের প্ল্যানগুলির মূল্য নতুন ভাবে ধার্য করছে এবং আগের চেয়ে অনেক বেশি সুবিধা প্রদান করছে। সম্প্রতিকালে হ্যাথাওয়ে এবং এয়ারটেল নতুন মূল্য ধার্যের প্রতিযোগিতায় নেমেছে এবং তার সঙ্গে গ্রাহকদের প্রচুর সুযোগ সুবিধা প্রদান করছে।

এই দুটি অপারেটর নতুন গ্রাহকদের সঙ্গে পুরনো গ্রাহকদের যুক্ত করতে মরিয়া হয়ে উঠেছে। এয়ারটেল তার চিরপরিচিত পন্থা, গ্রাহকদের পরিষেবা দানের মাধ্যমে ঠিক করেছে যেখানে হ্যাথাওয়ে জিওর মূল্য নির্ধারণ প্ল্যানের সঙ্গে এগোচ্ছে ।

যদি আপনি ব্রডব্যান্ড কানেকশন নেওয়ার জন্য একজন নতুন গ্রাহক হন তবে অপারেটর বাছাইয়ের সময় আপনাকে এই জিনিসগুলো মনে রাখতে হবে –

হ্যাথাওয়ে LifeLong Binge প্ল্যান:

সম্প্রতিকালে হ্যাথওয়ে যেসব স্থানে ব্যবসা করে সেখানে নতুন প্ল্যান আনতে চলেছে। এই নতুন প্ল্যান-এর মাধ্যমে মাসিক 399 টাকায় আনলিমিটেড ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানের সময়সীমা থাকবে এক মাস এবং একমাস পরে আবার গ্রাহককে রিচার্জ করতে হবে। এই প্ল্যানে 50 এমবিপিএস স্পিডে আনলিমিটেড ডেটা পাওয়া যাবে। এটা মাথায় রাখতে হবে যে এখানে প্রত্যেক গ্রাহককে এককালীন 1999 টাকা প্রথমে প্রদান করতে হবে । এই সাবস্ক্রিপশনের মধ্যে কোন তৃতীয় ব্যক্তি ঢুকতে পারবে না। হ্যাথাওয়ে-এর প্ল্যানগুলি হল তাদের জন্য লাভজনক যারা প্রচুর ইন্টারনেট ব্যবহার করেন এবং যাদের 50 এমবিপিএস স্পিড যুক্ত ইন্টারনেট পরিষেবা চাই।

এয়ারটেলের ভি-ফাইবার:

এর সাবস্ক্রিপশন পরিষেবা হ্যাথাওয়ের পরিষেবার থেকে খরচসাপেক্ষ । যদিও এয়ারটেলের পরিষেবাতে প্রচুর সুযোগ সুবিধা দেওয়া হয়েছে। উদাহরণস্বরূপ বলা যায়, এয়ারটেল ভি-ফাইবারের পরিষেবা ফাইবার নেটওয়ার্ক টেকনোলজি নির্ভর,যা দ্রুততম ইন্টারনেট পরিষেবা দেওয়ার গ্যারান্টি দেয়। এছাড়াও এয়ারটেল তৃতীয় ব্যক্তির পরিষেবা গ্রহণের ব্যাপারে কিছু শর্ত দেয়। এই পরিষেবা পেতে হলে প্রত্যেক গ্রাহককে প্রতি মাসে প্রায় 1099 টাকা প্রদান করতে হবে। এর সাথে ইন্টারনেটের পাশাপাশি ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যাবে। ফ্রি সাবস্ক্রিপশনটি হল “এয়ারটেল থ্যাঙ্কস অফার”- এর অন্তর্ভুক্ত এবং যার মূল্য প্রায় 1099 টাকা অথবা তার বেশি।এ ই পরিষেবার সুবিধাগুলির মধ্যে গ্রাহককে জনপ্রিয় স্ট্রিমিং অ্যাপ যেমন নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, zee5, এয়ারটেল টিভি প্রিমিয়াম বিনামূল্যে দেয়া হবে।

যারা নেটফ্লিক্স সাবস্ক্রাইবার তারা তিন মাসের সাবস্ক্রিপশন পাবেন, যেখানে অ্যামাজন প্রাইম-এর সাবস্ক্রাইবাররা 999 টাকার বাৎসরিক সাবস্ক্রিপশন প্যাকটি বিনামূল্যে পাবেন। সাবস্ক্রাইবারা এর সাথে zee5 এবং এয়ারটেল টিভি প্রিমিয়াম বিনামূল্যে পাবে। এটি সবচেয়ে সহজলভ্য যার মূল্য হবে 1099 টাকা। এই প্ল্যানের মধ্যে সাবস্ক্রাইবাররা এক মাসে 300 জিবি ডাটা ব্যাবহার করতে পারবেন যার স্পিড হবে 100 এমবিপিএস । এয়ারটেলের ডেটা পরের মাসে যুক্ত হওয়ার সুবিধা রয়েছে অর্থাৎ অব্যবহৃত মাসের ডেটা ওর সঙ্গে যুক্ত হবে । এটি আপনাদের জেনে রাখতে হবে যে যুক্ত হওয়া ডেটার মোট 500 জিবিই 6 মাস সময় কালের মধ্যে ব্যবহার করা যাবে। এছাড়াও এটি বিনামূল্যে আনলিমিটেড লোকাল এবং এসটিডি কল করার সুবিধা দেবে।

আপনার কি এই প্ল্যানগুলি গ্রহণ করা উচিত:

যদি আপনি নতুন ব্রডব্যান্ড পরিষেবার খোঁজ করে থাকেন, তবে আমি আপনাকে বলতে পারি যে আপনি কয়েকটা সপ্তাহ অপেক্ষা করুন। জিও গিগা ফাইবার আগামী কয়েক সপ্তাহের মধ্যে বাজারে আসতে চলেছে এবং যদি রটে থাকা কথাগুলোতে বিশ্বাস করা যায় তবে এটি আপনাকে এক মাসে 50 এমবিপিএস স্পিডে 100 জিবি ডেটা দেবে এবং এছাড়াও আনলিমিটেড লোকাল কল এবং জিও হোম টিভি গ্রাহক হিসেবে আপনাকে 600 টি চ্যানেল দেবে আর যার মূল্য হবে 600 টাকা।

যদি আপনি এই মুহূর্তেই কোন ব্রডব্যান্ড সার্ভিস নিতে চান তবে হ্যাথাওয়ে নিতে পারেন, যদি আপনার অন্যান্য কোন সুবিধা দরকার না থাকে ।কিন্তু যদি আপনার শুধুমাত্র ব্রডব্যান্ড ছাড়াও আরো অনেকগুলি পরিষেবা দরকার হয়ে থাকে তবে আপনি এয়ারটেল-এর প্ল্যানের সঙ্গে যুক্ত হতে পারেন। যদিও এটি একটু খরচ সাপেক্ষ কিন্তু এটি বেশি লাভজনক।

পড়ুন : মাত্র 399 টাকায় 50Mbps স্পিডে আনলিমিটেড ইন্টারনেট দিচ্ছে Hathway

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here