উইন্ডোজ 10 ব্যবহারকারীদেরকে আবারও সতর্ক করলো মাইক্রোসফট

0
282

মাইক্রোসফট তাদের উইন্ডোজ 10 এর ইউজারদের একটি নতুন বাগের বিষয়ে সাবধান করলো। এটি তাদের উইন্ডোজ 10 এর 1903 ভার্সনের রিমোট আ্যকসেস কানেকশন ম্যানেজার (rasman) সম্পর্কে। যা নাকি উইন্ডোজ 10 এর 1903 ভার্সন টিকেই একমাত্র আক্রমন করছে। এই আপডেটটির নাম্বার হলো 18362.207 বিল্ড ভার্সন (KB4501375) ।

এই রাসমান বা রিমোট আ্যকসেস কানেকশন ম্যানেজার কাজ করে VPN নিয়ে এবং এর পাশাপাশি উইন্ডোজ কম্পিউটারের সাথে ইন্টারনেট এর কানেকশন ঘটায়। মাইক্রোসফট এর তরফ থেকে একটি সাপোর্ট পেজে জানানো হয়েছে যে রাসমান সার্ভিস এরর যদি তাদের পিসি তে হয় তাহলে ইউজাররা “OXC0000005” এই ইরর কোডটি দেখতে পাবেন।

এই বাগটি সেই সমস্ত পিসিকে আক্রমন করছে যেখানে VPN অপশনটি অলওয়েজ অন VPN এ সেট করা আছে (AOVPN) এবং এটি ম্যানুয়াল নয়। মাইক্রোসফট এর তরফ থেকে জানানো হয়েছে যে এই বাগতিকে সারানোর জন্য এই মাসের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এছাড়াও এখনো পর্যন্ত কতজনের কম্পিউটার আক্রান্ত হয়েছে সেই বিষয়ে সঠিক কোনো তথ্য দেওয়া হয়নি। তবে ফোর্বস একটি রিপোর্ট অনুযায়ী উইন্ডোজ 10 এর 1903 ভার্সনে প্রায় 50 কোটি ইউজার আছে। এবং আরো বলা হয়েছে যে রাসমান সমস্যা হলে অন্য রেজিস্টার কি ব্যবহার করতে বা গ্রুপ পলিসি সেটিং পাল্টে নিতে।

পড়ুন : সর্বনাশ! উইন্ডোজ XP বা 7 ব্যবহার করেন ? এক্ষুনি করুন এই কাজ

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here