দেখুন কোন ফোনগুলো ওয়াটারপ্রুফ নয়, স্যামসাং, রেডমি থেকে ভিভো সবই পাবেন

0
632

ভারতে বর্ষাকাল শুরু হয়ে গিয়েছে। এই বর্ষাকালে অন্যতম বড় সমস্যা হল যে বাড়ির বাইরে মোবাইল ব্যবহার করলে অনেক সময় সেটিতে জল ঢুকে সেটি খারাপও হয়ে যেতে পারে। কারণ ভারতে আমরা যে সমস্ত ফোন ব্যবহার করে সেগুলোর বেশিরভাগই ওয়াটারপ্রুফ নয়। যদি আপনি বৃষ্টির মধ্যে এই স্মার্টফোনগুলি ব্যবহার করেন তাহলে ফোনটি ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। আজ আমরা এই পোস্টে এমন কিছু ফোনের নাম আপনাদের জানাবো যেগুলি ভারতে বহুল প্রচলিত হলেও একেবারেই ওয়াটারপ্রুফ নয়। এ তালিকায় শাওমি, ভিভো, ওপ্পো আসুস, অনার এবং মোটোরোলার মতো ব্র্যান্ডের পাশাপাশি গুগল, ওয়ানপ্লাস এবং স্যামসাং এর কিছু মোবাইলও রয়েছে।

এই 25 টি ফোন ওয়াটারপ্রুফ নয়- এই ফোনগুলির মধ্যে রয়েছে Oppo Reno 10x Zoom, Vivo Nex, Xiaomi Redmi Note 7 Pro, Redmi Note 7S, Xiaomi Poco F1, Google Pixel 3a XL, Google Pixel 3a, Realme 3 Pro, Vivo V15 Pro, Oppo R17 Pro, Vivo X21, Asus 6Z, Honor 20, Honor View 20, Asus ROG, Nokia 8.1, Motorola One Vision, Samsung Galaxy A70, Samsung Galaxy A50, Samsung Galaxy M40, Samsung Galaxy A9, Samsung Galaxy A30, Oneplus 6T, OnePlus 7, এবং OnePlus 7 Pro।

চীনা স্মার্টফোন ব্র্যান্ড ভিভোর ওয়েবসাইটে পরিষ্কারভাবে লিখে দেওয়া আছে যে তাদের ফোনগুলি একেবারেই ওয়াটারপ্রুফ নয়। তাই ভিভো তাদের ব্যবহারকারীদের নিজেদের মোবাইলকে জল থেকে দূরে রাখার পরামর্শ দেয়। সেখানেই রেডমি নোট 7 এস এবং রেডমি নোট 7 প্রো স্মার্টফোনটি স্পেশাল P2i ন্যানো কোটিং টেকনোলজির সাথে আসে। যার ফলে ফোনগুলি হয় স্প্ল্যাশ-রেসিস্টেন্ট, তবে সেটি কখনোই ওয়াটারপ্রুফ নয়। এছাড়াও ওপ্পোও ওয়াটারপ্রুফ মোবাইল তৈরি করে না। এমনকি ওপ্পোর রেনো 10এক্স জুম ফোনটিতে কোন আইপি স্বীকৃতি নেই।

এই স্মার্টফোন কোম্পানিগুলির মত আসুস এবং অনার ও ওয়াটারপ্রুফ ফোন তৈরি করে না। আসুসের রিপাবলিক অফ গেমারস বা আর ও জি ফোনটিও স্প্ল্যাশ-রেসিস্টেন্ট তবে সেটি ওয়াটারপ্রুফ নয়। এই তালিকাতে ওয়ানপ্লাস স্যামসাং এবং গুগলেরও কিছু মোবাইল স্থান পেয়েছে।

পড়ুন : স্যামসাং লক্ষ লক্ষ মানুষের সাথে এভাবে প্রতারণা করছে?

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here