নোকিয়ার নতুন ফোন কেন কিনবেন না? বা কিনলে কেন কিনবেন? জানুন 11 টি কারণ

0
743

আর কিছুদিনের মধ্যেই ভারতে বিক্রি শুরু হতে চলেছে নোকিয়া নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন নোকিয়া 9 পিওরভিউ-র। এটিই হতে চলেছে এখনো অবধি নোকিয়ার সবথেকে দামি স্মার্টফোন। ফোনটির মিডনাইট ব্লু রঙের ভেরিয়েন্টটির ভারতীয় বাজারে দাম রাখা হয়েছে 49,999 টাকা। 2019 বার্সেলোনা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে লঞ্চ হওয়া ফোনটির প্রধান ইউএসপি হল জেইস অপটিকস যুক্ত 5-লেন্স রিয়ার ক্যামেরা। আগামী 17 ই জুলাই থেকে ফ্লিপকার্ট এবং নোকিয়ার অনলাইন স্টোরে ফোনটির বিক্রি শুরু হয়ে যাবে। তারই প্রাক্কালে, আসুন 11 টি কারণ দেখে নেওয়া যাক নোকিয়া 9 পিওরভিউ কেনার এবং না কেনার।

-না কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ এর দাম রাখা হয়েছে 49,999 টাকা। যা কোনোভাবেই একটি ভ্যালু ফর মানি ডিল নয়। এই দামের রেঞ্জে এই ফোনটির থেকে ভালো অনেক ভ্যালু ফর মানি স্মার্টফোন মার্কেটে রয়েছে।

-না কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ স্মার্টফোনটি পুরানো প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন 845 এ চলে, যেখানে এখনকার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি একেবারে নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন 855 প্রসেসর ব্যবহার করছে, যেগুলির দাম আরো কম।

-না কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ স্মার্টফোনটিতে একটি অতি সাধারণ 3,320 এমএএইচ এর ব্যাটারি রয়েছে।

-না কেনার কারণ- ওয়ানপ্লাস 7, ওপ্পো রেনো 10X জুম এর মত অপশনও রয়েছে এই দামের মধ্যে যেগুলি আরো আরো ভালো স্পেসিফিকেশন অফার করে নকিয়া 9 পিওরভিউ- এর থেকে।

-না কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ স্মার্টফোনটি অডিও ডিপার্টমেন্টে একটু খামতি রয়েছে। এই স্মার্টফোনটিতে কোনরকম স্টেরিও স্পিকারও নেই।

-না কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ-তে উপরে এবং নিচে একটু মোটা বেজেল রয়েছে। এবং ফোনটির ডিজাইনও খুবই সাধারণ

-না কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ স্মার্টফোনটি কেবলমাত্র একটি বিকল্পেই উপলব্ধ।

-কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ 9.0 পাই এর উপর চলে এবং এতে আপনারা পেয়ে যাবেন স্টক ইউআই যার ফলে আপনার রেগুলার আপডেট পেতে থাকবেন।

-কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ হলো একমাত্র স্মার্টফোন যেটির 5 টি রিয়ার ক্যামেরা একসঙ্গে একটি ছবি তোলার সময় কাজ করে।

-কেনার কারণ- খুবই কমসংখ্যক ফোনই ভারতে IP67 রেটিং সহ আসতে চলেছে। ফলে আপনার জল এবং ধুলো লাগার কোন সম্ভাবনা নেই, ফোন খারাপ হবে না।

-কেনার কারণ- নোকিয়া 9 পিওরভিউ এর সঙ্গে নোকিয়া তাদের নোকিয়া সেভেন জিরো ফাইভ ইয়ার ফোন বিনামূল্যে দিচ্ছে, যার বাজারমূল্য বর্তমানে 9,999 টাকা।

পড়ুন : অবশেষে ভারতে লঞ্চ হলো Nokia 9 PureView, জেনে নিন দাম ও ফিচার

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here