স্যামসাং বিশ্বের প্রথম ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত ট্যাবলেট আনছে

0
337

কোরিয়ান টেক জায়েন্ট স্যামসাং লঞ্চ করতে চলেছে তাদের গ্যালাক্সি সিরিজের একটি ট্যাবলেট গ্যালাক্সি ট্যাব এস 6। অনলাইনে বিভিন্ন রিপোর্ট অনুসারে স্যামসাংই প্রথম কোম্পানি হবে যারা ট্যাবলেটে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের প্রযুক্তি ব্যবহার করবে। এবং গ্যালাক্সি ট্যাব 6 হবে এই ফিচারের প্রথম ডিভাইস। এই ফিচার ট্যাবলেটে ব্যবহার করলে ইউজারদের খুবই সুবিধা হবে কারন বার বার পাশের পাওয়ার বা ওয়েক আপ বাটনে ক্লিক করতে হবে না।

শুধুমাত্র ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারই না, এই ট্যাবলেটে উন্নত স্টাইলাসের সাথে থাকতে পারে ডুয়াল লেন্স ক্যামেরা। স্নাপড্রাগন 855 প্রসেসর দ্বারা চালিত এই ট্যাবলেটটিতে থাকবে 10.6 ইঞ্চির সুপার এমলেড ডিসপ্লে, 6 জিবি র‍্যাম, 128 জিবি ইন্টারন্যাল স্টোরেজ। উন্নত মানের সাউন্ডের সাথে এই ডিভাইসটিতে থাকতে পারে ডেস্ক সাপোর্ট।

স্যামসাং কিছুদিন আগেই ভারতে লঞ্চ করেছে গ্যালাক্সি ট্যাব S5eও গ্যালাক্সি ট্যাব এ10.1। গ্যালাক্সি ট্যাব S5e এর ওয়াইফাই চালিত ভ্যারিয়েন্টের দাম 35,999 টাকা ও ওয়াইফাই+এলটিই ভ্যারিয়েন্টের দাম 39,999 টাকা। গ্যালাক্সি ট্যাব 10.1 এর ওয়াইফাই চালিত ভ্যারিয়েন্টের দাম 14,999 টাকা ও ওয়াইফাই +এলটিই চালিত ভ্যারিয়েন্টের দাম 19,999 টাকা।

10.5 ইঞ্চির 16:10 স্ক্রিন রেশীয়র সুপার এমলেড ডিসপ্লে রয়েছে s5e ট্যাবে। এর এজ টু এজ ডিসপ্লে ও পাতলা বেসলের জন্য স্ক্রিনের সাথে বডির রেশীয় প্রায় 82%।

ট্যাব 10.1 এ রয়েছে কর্নার টু কর্নার 10.1 ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। যার সাহায্যে বিভিন্ন রকমের কনটেন্ট দেখা, ব্রাউজ করা,ও স্ট্রিম করার ক্ষেত্রে অনেক সুবিধা হয়। 470g এর ট্যাবলেটটি 7.5 mm পুরু,এবং সাথে রয়েছে ডলবি এটমস 3d সাউন্ড ও উন্নত ডুয়াল স্টিরিও স্পিকার।

পড়ুন : Samsung Galaxy Tab A লঞ্চ হলো, পাবেন S-Pen এর সুবিধা

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here