ঘরের মাঠে Honor এর কাছে হারলো শাওমি রেডমির

0
628

আমরা জানি ভারতীয় স্মার্টফোন মার্কেট শাওমির দখলে। তবে চীনে মোটেই এই কোম্পানি সুবিধা করতে পারিনি। এই বছরের প্রথম তিন মাসের রিপোর্টে শাওমি চীনে 22 শতাংশ মার্কেট দখল করেছে। এই রিপোর্টে উঠে এসেছে অনলাইনে শাওমি নয়, বরং হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনারের দখলে আছে চীনের বেশিরভাগ স্মার্টফোন মার্কেট। কাউন্টারপয়েন্টের এই রিপোর্ট থেকে জানা গেছে চীনে এবছরের প্রথম তিন মাসে Honor 24 শতাংশ মার্কেট দখল করতে পেরেছে। এবং সাথে সাথে নাম্বার ওয়ান অনলাইন স্মার্টফোন ব্র্যান্ডের তকমাও নিজেদের কাছেই রেখেছে।

শাওমির দখলে 22% মার্কেট:

কাউন্টারপয়েন্ট এর মার্কেট মনিটরের রিপোর্ট অনুযায়ী, 2019 সালের প্রথম তিন মাসে শাওমি চীনে স্মার্টফোন মার্কেটের শেয়ার বাড়াতে পেরেছে। আর এর কারণ হিসাবে উঠে এসেছে Redmi Note 7 এর সাফল্য। রিপোর্ট থেকে জানা গেছে শাওমি এখন চীনের 22 শতাংশ স্মর্টফোন মার্কেট দখল করে দ্বিতীয় স্থানে আছে।

অপো ও ভিভো-র দুর্দান্ত পারফরম্যান্স:

শুধু শাওমি নয়, চীনের আরো দুই ব্র্যান্ড, অপো ও ভিভো ও এই তিন মাসে ভালো ফল করেছে।Vivo Z সিরিজ এবং Oppo K সিরিজের সাফল্যের জন্যই এই ফল বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। এই দুই সিরিজ বাজেট রেঞ্জেই লঞ্চ করা হয়েছিল। তবে এবার এই দুই কোম্পানি ফ্ল্যাগশিপ স্মার্টফোনও আনা শুরু করেছে। চীনে ভিভো ও অপো-র মার্কেট শেয়ার যথাক্রমে 7 ও 5 শতাংশ। অনলাইন ফোন কেনার এই রিপোর্টে অ্যাপলের দখলে আছে 10 শতাংশ মার্কেট।

পড়ুন :  6000 টাকায় লঞ্চ হলো Honor Play 8, জানুন ফিচার

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here