Nokia 5 এবং Nokia 6 পাচ্ছে বড়ো আপডেট, জেনে নিন কি কি সুবিধা পাওয়া যাবে

0
1151

এইচএমডি গ্লোবাল সম্প্রতি ভারতে কয়েকটি বাজেট স্মার্টফোন লঞ্চ করেছিল। এছাড়াও তারা এই সপ্তাহে ভারতের বাজারে প্রথম 5 ক্যামেরার ফোন এনেছে। তবে নতুন ফোন লঞ্চ করলেও কোম্পানি পুরানো ফোনগুলোর পারফরম্যান্স বাড়ানোর উপরও জোর দিচ্ছে। নিয়মিত আপডেটের সাথে সাথে কোম্পানি এই ফোনগুলোতে নতুন নতুন ফিচার যুক্ত করার পাশাপাশি সিকিউরিটি আপডেট ও দিচ্ছে। কোম্পানি শুক্রবার ঘোষণা করেছে Nokia 5 এবং Nokia 6 ফোনে খুব শীঘ্রই আপডেট দেওয়া হবে।

Nokia 5 এবং Nokia 6 আপডেট:

কোম্পানি জানিয়েছে উভয় ফোনের সফটওয়্যার আপডেটের ফাইল সাইজ 300MB এর থেকে বেশি । Nokia 5 ফোনের ফাইল সাইজ 396.1MB আবার Nokia 6 ফোনের ফাইল সাইজ 335.9MB । এই আপডেটের সাথে সম্প্রতি সিকিউরিটি প্যাচও পাওয়া যাবে।

নতুন এই আপডেটে জুলাই 2019 এর অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ ছাড়াও মিডিয়া ফ্রেমওয়ার্কের কিছু সমস্যা মিটানো হয়েছে। এছাড়াও সম্প্রতি ধরা পরা কিছু বাগকে ঠিক করা হয়েছে। কোম্পানি এই আপডেট করার আগে সমস্ত ডেটা ব্যাকআপ নিয়ে রাখতে অনুরোধ করেছে। তারা এও জানিয়েছে, আপডেটটি ওয়াইফাই নেটওয়ার্কের মাধ্যমে করতে। এছাড়াও ফোনের চার্জ অন্ততপক্ষে 50% এর উপরে রাখতে বলা হয়েছে।

পড়ুন : অবশেষে ভারতে লঞ্চ হলো Nokia 9 PureView, জেনে নিন দাম ও ফিচার

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here