রেডমিকে হারাতে বাজারে আসছে Realme 4, Realme 4 Pro

0
656

ভারতীয় বাজারে যদি কোনো স্মার্র্টফোন ব্র্যান্ড কমদিনে জনপ্রিয়তা পেয়ে থাকে তবে রেডমি ও রিয়েলমি-র নাম আমাদের আগে মনে আসে। বাজেট রেঞ্জে প্রিমিয়াম ফিচারের ফোন লঞ্চ করে এই দুই কোম্পানি এখন ভারতীয় মার্কেটে রাজ করছে। যদিও রিয়েলমি, রেডমির মতো এতো জনপ্রিয় এখনো হয়নি। তবুও এই দুই কোম্পানির মধ্যে এখন লড়াই চরমে।

সম্প্রতি রিয়েলমির দুটি মিড রেঞ্জ স্মার্টফোন, Realme 4 এবং Realme 4 Pro রাশিয়ান সার্টিফিকেশন সাইট EEC তে দেখা গেছে। এই দুই ফোন Realme 3 এবং Realme 3 Pro এর আপগ্রেড ভার্সন হবে। মনে করা হচ্ছে এই দুই ফোন খুব শীঘ্রই ভারতে বাজারে দেখা যাবে। এমনকি এই দুই ফোনের মডেল নাম্বারও দেওয়া হয়েছে।

এই রিপোর্ট অনুযায়ী Realme-র তিনটি ফোন সাইটে দেখা গেছে। যাদের মডেল নাম্বার RMX1921, RMX1927 এবং RMX1971 । এর মধ্যে RMX1921 এবং RMX1971 মডেল দুটি Realme 4 এবং Realme 4 Pro নামে আসতে পারে। যদিও RMX1927 সম্পর্কে কোনো তথ্য আমাদের কাছে নেই। হয়তো এই মডেলটি Realme U1 বা Realme U2 এর আপগ্রেড ভার্সন হতে পারে।

আপনাকে জানিয়ে রাখি কোম্পানি ভারতে 15 জুলাই Realme X ও Realme 3i লঞ্চ করবে। Realme X ফোনটির জন্য কোম্পানি ইতিমধ্যেই চালু করেছে ‘ব্লাইন্ড অর্ডার সেল।’ যেখানে রিয়েলমি এক্স প্রি বুকিং করা যাবে। গতকাল অর্থাৎ 11 জুলাই থেকে শুরু হয়ে এই সেল 14 জুলাই পর্যন্ত চলবে।

Realme X স্পেসিফিকেশন :

রিয়েলমির এই ফোনের ফিচার সম্পর্কে বললে এতে 6.53 ইঞ্চি ফুল এইচডি প্লাস edge-to-edge AMOLED ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও 19.5:9 এবং স্ক্রিন রেজল্যুশন 2340×1080 পিক্সেল। স্ক্রিনের সুরক্ষার জন্য গরিলা গ্লাস প্রটেকশন দেওয়া হয়েছে। এই ফোনে পপ আপ সেলফি ক্যামেরা দেওয়ার কারণে নচ নেই। এছাড়াও এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাবেন। প্রসেসরের কথা বললে এই ফোনে স্ন্যাপড্রাগন 710 চিপসেট দেওয়া হয়েছে। এছাড়াও ফোনের সাথে VOOC 3.0 ফাস্ট চার্জিং সহ 3765mAh ব্যাটারি আছে। এই ফোন ColorOS skin এর সাথে Android 9 Pie দ্বারা কাজ করে।

Realme X ফোনের ক্যামেরার কথা বললে এতে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি 48 মেগাপিক্সেলের এবং দ্বিতীয়টি 5 মেগাপিক্সেলের। এই ক্যামেরার সাথে AI, নাইট মোড, স্লো মোশন মোডের মতো ফিচার পাবেন। সেলফির জন্য এই ফোনে 16 মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা আছে। রিয়েলমি জানিয়েছে তারা ক্যামেরায় Sony IMX471 সেন্সর দিয়েছে।

পড়ুন :  500 টাকা অফারের সাথে ভারতে শুরু হলো Realme X এর প্রি বুকিং

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here