Mi ফোন ব্যবহার করেন? জলদি এই ফিচার আপনার ফোনে আসছে

0
285

এখন Xiaomi-র ফোন অ্যান্ড্রয়েড 9 পাই ভিত্তিক এমআইউইআই অপারেটিং সিস্টেমে চলে। তবে কোম্পানি এবার গুগলের নতুন Android Q অপারেটিং সিস্টেমের উপর কাজ শুরু করেছে। যদিও এতে নতুনত্ব কি আসবে তা এখনো জানা যায়নি। আপনাকে জানিয়ে রাখি অ্যান্ড্রয়েড Q ভিত্তিক এমআইউইআই আগে থেকেই ক্লাউড বিটা ভার্সনে উপলব্ধ আছে। সম্প্রতি এক্সডিএর একটি রিপোর্ট সামনে এসেছে, যেখানে বলা হচ্ছে নেক্সট জেনেরেশন এমআইউইআই এর ইন্টারফেসে ব্যাপক বদল আসছে।

রিপোর্ট অনুসারে, শাওমি Mi 9 ফোনে অ্যান্ড্রয়েড Q ভিত্তিক এমআইউইআই 10 ইন্টারফেস থাকবে। চীনের ব্যবহারকারীরা এতে প্রি-ইনস্টল কিছু অ্যাপ পাবে। এই রিপোর্টে ‘স্ক্রিন টাইম’ নামক একটি নতুন ফিচারের কথাও বলা হয়েছে, যাকে কোম্পানি নিজে গুগল ডিজিটাল বেলবিইং বলছে। এছাড়াও ব্যবহারকারীরা এতে সিস্টেম ওয়াইড ডার্ক মোড পাবে।

অ্যান্ড্রয়েড Q এর সাথে কোম্পানি একটি লঞ্চার ও লঞ্চ করতে পারে। একটি ভিডিওতে তে তেমনটাই দেখানো হয়েছে। যেখানে শাওমি এমআই 9 অ্যান্ড্রয়েড Q লঞ্চার নামে একটি নতুন লঞ্চার বানানো হচ্ছে। নতুন এই লঞ্চারে সোয়াইপ আপ এর পাশে আরো একটি লেফট সোয়াইপ আপ থাকবে। এছাড়াও এতে সার্চবার নিচে থাকতে পারে।

পড়ুন : Redmi 7A রিভিউ: কেমন হলো এই ফোন? আপনার কি কেনা উচিত?

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here