ইন্টারনেট ছাড়া ফোন থেকে টাকা ট্রান্সফার কিভাবে করবেন

0
484

ধরুন আপনি এমন একটা জায়গায় এইমুহূর্তে আছেন যেখানে খুব ভালো ইন্টারনেট পরিষেবা নেই। কিন্তু আপনার ফোন থেকে কাউকে টাকা ট্রান্সফার করা দরকার। বা কোনো জনপ্রিয় মুভি টিকিট বা ইলেকট্রিক বিল পেমেন্টের সময় যদি ইন্টারনেট কানেকশন স্লো থাকে তবে সত্যি বিরক্তি লাগে। এই সমস্যা সমাধানের জন্য NUUP ( ন্যাশনাল ইউনিফাইড ইউএসএসডি প্লাটফর্ম), ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI) এর সাথে একটি পদ্ধতি এনেছে যেখানে ইন্টারনেট ছাড়াই ইউএসএসডি কোড ডায়েল করে টাকা পাঠাতে পারবেন।

এরজন্য আপনাকে আপনার ফোন থেকে *99# ডায়েল করতে হবে। মনে রাখবেন আপনি সেই নাম্বার থেকে এই ইউএসএসডি কোড ডায়েল করবেন যে নাম্বারের সাথে আপনার ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত। এর কিছুপরেই আপনার ফোনে বেশকিছু সার্ভিস রিকোয়েস্ট মেসেজ আসবে। যেখানে আপনাকে টাকা পাঠানো বা নেওয়ার জন্য বিকল্প বেছে নিতে বলা হবে। টাকা পাঠানোর জন্য এখানে আপনার মোবাইল নাম্বার, ইউপিআই আইডি, ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার প্রভৃতির প্রয়োজন হবে।

ভারতের জাতীয় পেমেন্ট কর্পোরেশন জানিয়েছেন এই পরিষেবা 24 ঘন্টায় উপলব্ধ। এমনকি ছুটির দিনও এই পরিষেবা পাওয়া যাবে। আপনি প্রত্যেকবার 5,000 টাকা পর্যন্ত ট্রান্সফার করতে পারবেন। এরজন্য ব্যাংক থেকে অতিরিক্ত কোনো চার্জ নেওয়া হবে না। যদিও আপনি যে নেটওয়ার্ক থেকে এই মেসেজ পাঠাবেন সেই নেটওয়ার্ক প্রোভাইডার প্রতি ট্রানজেকশন পিছু 1.50 টাকা কাটবে।

 

পড়ুন : 100 শতাংশ ক্যাশব্যাক দিচ্ছে Paytm, বিস্তারিত পড়ুন

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here