সারাদিনের কতসময় ফেসবুক, ইনস্টাগ্রামে কাটালেন এভাবে দেখুন

0
172

ফেসবুক ও ইনস্টাগ্রাম সম্প্রতি জানিয়েছে, তারা এমন একটি ফিচার আনতে চলছে যার মাধ্যমে ইউজাররা বুঝতে পারবে তারা কত সময় ধরে এই দুটি অ্যাপ ব্যবহার করছে। ফেসবুক ও ইনস্টাগ্রামে এই আপডেট খুব শীঘ্রই আসতে চলছে, জেনে নেওয়া যাক কিভাবে এই ফিচারটি ব্যবহার করবেন।

ফেসবুক ইউজারদে জন্য:

-ফেসবুক ওপেন করুন।
-সেটিংস পেজে গিয়ে your time on facebook অপশনে ক্লিক করুন।
-যেকোন একটি বারে ক্লিক করে দেখে নিতে পারবেন কোন নিৰ্দিষ্ট দিনে কতক্ষন ফেসবুক ব্যবহার করেছেন।
-আপনি প্রতিদিনের ব্যবহারের সময় নিৰ্দিষ্ট করার জন্য রিমাইন্ডার সেট করতে পারবেন। প্রতিদিন নিৰ্দিষ্ট সময়ের বেশি ব্যবহার করলেই রিমাউইন্ডার চালু হয়ে যাবে।

ইনস্টাগ্রাম ইউজারদের জন্য:

-ইনস্টাগ্রাম ওপেন করুন।
-সেটিংসে গিয়ে your activity অপশনে ক্লিক করুন
-ফেসবুকের মতোই একটি বার দেখা যাবে, সেটিতে ক্লিক করলে ইনস্টাগ্রাম কত সময় ধরে ব্যবহার হয়েছে তা দেখিয়ে দেবে।
-ইনস্টাগ্রাম ব্যবহারের দৈনিক সীমা নির্দিষ্ট রাখার জন্য রিমাউইন্ডার ব্যবহার সেট করতে পারবেন। নির্দিষ্ট সময়ের বেশি ব্যবহার করলেই রিমাউইন্ডার চালু হয়ে যাবে।

এক্ষেত্রে এই ফিচারটি শুধু কোনো একটি নির্দিষ্ট ডিভাইসে কতক্ষন ফেসবুক বা ইনস্টাগ্রাম ব্যবহার হয়েছে তা দেখাবে, কিন্তু ট্যাবলেট বা কম্পিউটারে মোট কত সময় ব্যবহার হয়েছে তা দেখাবে না। এছাড়াও একটি নতুন আপডেটে পুশ নোটিফিকেশন বন্ধ করার ও ফিচার আসছে, যার ফলে কোন একটি নির্দিষ্ট সময়ে ফেসবুক বা ইনস্টাগ্রাম থেকে কোন নোটিফিকেশন ইউজারদের কাছে যাবে না।

পড়ুন : আপনার ডিভাইসকে সুরক্ষিত রাখতে বিনামূল্যে ডাউনলোড করুন এই আ্যন্টিভাইরাসগুলো

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here