Realme 3i vs Redmi 7A : কম দামে কে দিচ্ছে প্রিমিয়াম ফিচার

0
294

চীনা স্মার্টফোন কোম্পানি অপ্পো-র সাব ব্র্যান্ড রিয়েলমি গতকাল ভারতে লো বাজেট ফোন থেকে মিড ফ্ল্যাগশিপ দুইধরণের স্মার্টফোন লঞ্চ করেছে। এই ফোনগুলো হলো Realme 3i ও Realme X সিরিজ। রিয়েলমি থ্রি আই দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার দাম 7,999 টাকা ও 9,999 টাকা।

এদিকে কিছুদিন আগে শাওমি ভারতে এন্ট্রি লেভেল স্মার্টফোন Redmi 7A লঞ্চ করেছিল। যদিও এই ফোনটির প্রাথমিক দাম এখন 5,799 টাকা। তবে জুলাই এর শেষে ফোনটির দাম 5,999 টাকা। আজ আমরা এই দুই ফোনের স্পেসিফিকেশনের পার্থক্য দেখে নেবো।

ভ্যারিয়েন্ট: Realme 3i ফোনে দুটো স্টোরেজ ভ্যারিয়েন্ট আছে 3 জিবি র‌্যাম + 32 জিবি স্টোরেজ এবং 4 জিবি র‌্যাম এবং 64 জিবি ইন্টারনাল স্টোরেজ ।

Redmi 7A এর কথা বললে এতে 2 জিবি র‌্যাম এবং 16/32 জিবি স্টোরেজ আছে।

ডিসপ্লে: রিয়েলমি থ্রি আই ফোনে 6.22 ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের সামনে নচ ডিসপ্লে আছে, আবার পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Redmi 7A 5.45 ইঞ্চি IPS LCD HD দেওয়া হয়েছে যার আসপেক্ট রেশিও 18:9 । এই ফোনের চারিদিকে মোটা বেজেল দেওয়া হয়েছে। এই ফোনে নচ ফিচার নেই।

প্রসেসর: রিয়েলমির এই ফোনে মিডিয়াটেক হেলিও P60 প্রসেসর আছে। আবার Redmi 7A ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 439 প্রসেসর আছে।

ক্যামেরা: ক্যামেরার কথা বললে রিয়েলমি থ্রি আই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি সেন্সর 13 মেগাপিক্সেল এবং সেকেন্ডারি সেন্সর 2 মেগাপিক্সেল। আবার সেলফির জন্য 13 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। 

Redmi 7A ফোনের পিছনে 13 মেগাপিক্সেল AI ক্যামেরা এবং সামনে 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফ্রন্ট ক্যামেরার সাথে AI ফিচার যেমন – AI বিউটি মোড, AI ব্যাকগ্রাউন্ড ব্লুর, AI ফেস আনলক সাপোর্ট করবে।

ব্যাটারি: Realme 3i ফোনে 4,230mAh দেওয়া হয়েছে। আবার Redmi 7A ফোনে 4,000mAh পাবেন।

অপারেটিং সিস্টেম: রিয়েলমি থ্রি আই অ্যান্ড্রয়েড 9 পাই ভিত্তিক Color OS 6 ইন্টারফেসে চলে।

Redmi 7A ও Android 9 Pie ভিত্তিক কাস্টম ওএস এ চলে।

পড়ুন : 7,999 টাকায় ভারতে লঞ্চ হলো Realme 3i, জানুন ফিচার

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here