অফিসে বসে টিকটক ভিডিও বানানোর অপরাধে চাকরি খোয়ানোর মুখে 11 জন কর্মী

0
286

ভারতে টিকটকের জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন তোলাই বৃথা। স্বল্পদৈর্ঘ্যের ভিডিও তৈরির এই অ্যাপ ভারতে প্রতিদিন খবরের শিরোনামে আছে। গতকালই একটি খবর সামনে এসেছিলো যেখানে আর এস এস থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টিকটিক বন্ধ করার জন্য চিঠি পাঠানো হয়েছে বলে জানা গিয়েছিলো । তবে টিকটককে কেন্দ্র করে আজ যে ঘটনা ঘটছে তা জানার পর আর কেউ অফিসে বসে টিকটক ভিডিও বানাবে না।

এই ঘটনা ঘটেছে তেলেঙ্গানার খাম্মাম নগর নিগমে (KMC) । সেখানকার 11 জন কর্মীকে টিকটক ভিডিও বানানো ও অফিসে বসে সোশ্যাল মিডিয়া ব্যবহারের অপরাধে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং বেতন ও কমিয়ে দেওয়া হয়েছে। এছাড়াও ওই কর্মচারীদেরকে নির্দেশ দেওয়া হয়েছে ভবিষ্যতে এই কাজ আর না করার জন্য ।

কেএমসি-র কর্মকর্তা জে শ্রীনিবাস রাও জানান, 11 জন আউটসোর্সড কর্মচারীকে তাদের বর্তমান পদ থেকে স্থানান্তরের আদেশ দেওয়া হয়েছে এবং তাদের বেতনও কমানো হয়েছে । দোষী কর্মীদের মধ্যে পুরুষ এবং মহিলা উভয়ই ছিল ।

প্রসঙ্গত দুইমাস আগে ওই কর্মচারীরা অফিস চলাকালীন একটি ভিডিও রেকর্ড করে টিকটকে আপলোড করে। এরপর এই ভিডিও অফিসের বাকিদের কাছে পৌঁছে যায়। তারপরই কর্তৃপক্ষ ওই 11 জনকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার কথা ঘোষণা করে। যাতে অন্যরা এই ধরণের কাজ করতে আর সাহস না পায়।

পড়ুন : সমাজে অশ্লীল ভিডিও ছড়াচ্ছে টিকটক, ভিগো অ্যাপরা, আপনার বাচ্চাকে কিভাবে করবেন সাবধান?

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here