সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধ হওয়ার হুড়োহুড়িতে নিজের বিপদ ডেকে আনছেন না তো?

0
441

এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ফেসঅ্যাপ (FaceApp) ব্যাপক ভাইরাল হয়েছে। অনেক ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে সোশ্যাল মিডিয়াতে তাদের বৃদ্ধ বয়সের ফটোগুলি পোস্ট করছেন। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) এর সাহায্যে একজন ব্যক্তি তার যৌবন বা বৃদ্ধকে দেখাতে পারে। এমনকি এই অ্যাপ্লিকেশনে লিঙ্গ পরিবর্তন করা যেতে পারে। কিন্তু আপনি কি কখনও ভেবেছেন এই বিস্ময়কর রাশিয়ান অ্যাপ আপনার ছবির সাথে কি করতে পারে? আমরা বলতে চাইছি যখন আপনি ফেসঅ্যাপ সার্ভারে আপনার ছবি সাবমিট করেন তখন আপনার ফটোগুলির সাথে ঠিক কি হয়।

অ্যাপ পলিসিতে কি বলা হয়েছে?

আপনি যদি এই অ্যাপ্লিকেশনের শর্তাবলী দেখেন, তবে এই অ্যাপটিতে পরিষ্কার লেখা আছে, ‘আপনি ফেসঅ্যাপকে আপনার কন্টেন্টের অপরিবর্তনীয়, ননএক্সক্লুসিভ, রয়্যালটি মুক্ত, ফুললি পেড, বিশ্বব্যাপী ব্যবহারের অনুমতি দিচ্ছেন। এর ফলে আপনি এখানে আপনার কনটেন্টকে মোডিফাই, আপডেট, পাবলিশ করতে পারবেন।

এইকাজে ব্যবহার করা হতে পারে আপনার ডেটা:

এর মানে ভবিষ্যতে আপনার ফটোগুলি সার্বজনীক রূপে ব্যবহার করা হতে পারে। অ্যাপ্লিকেশনের শর্তাবলীতে পরিষ্কার বলা আছে, আপনার ডেটা টেলিমার্কেটিং, বিজ্ঞাপনের কাজে ব্যবহার করা হতে পারে। খুব কম লোকই জানেন এই অ্যাপ একজন রাশিয়ান ডেভেলপার বানিয়েছে। এরফলে আপনার তথ্য বিদেশিদের কাছে খুব সহজেই পৌঁছে যাচ্ছে।

ফেসঅ্যাপ 2017 সালে লঞ্চ করা হয়েছিল এবং এখন এটি ওল্ড ফিল্টারের কারণে ভাইরাল হয়ে গেছে। অনেক ব্যবহারকারী এবং সেলেবরা তাদের ফটোতে ওল্ড ফিল্টার লাগিয়ে সেটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছে। অভিনেতা, ক্রিকেটার, ফুটবলার এবং অন্যান্য অনেক সেলিব্রিটিদের এই বৃদ্ধ বয়সের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পড়ুন : আর চুরি হবেনা মোবাইল, নতুন টেকনিকে ফোনে হাত দিলেই হবে ভাইব্রেট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here