বিপদ বুঝে সরকারকে পূর্ণ সহযোগিতার আশ্বাস টিকটক ও হেলো-র

0
168

গতকয়েক মাস ধরে ভারতে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে TikTok এবং Helo । এই প্লাটফর্মগুলো ব্যবহার করে লোক সারাবিশ্বের সামনে তাদের ট্যালেন্ট দেখাতে পারছে। তবে কিছু সংখ্যক মানুষ আছেন যারা এই প্লাটফর্মগুলোকে ভুল কাজে ব্যবহার করছেন। আর সেই কারণেই পুরোপুরি সতর্ক থাকতে হচ্ছে TikTok এবং Helo কে। তারা এই প্ল্যাটফর্মের অপব্যবহার এড়ানোর জন্য সরকারের সাথে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন। তারা জানিয়েছেন এই প্লাটফর্মকে আরো উন্নত করার জন্য সরকারকে পূর্ণ সহযোগিতা করা হবে।

আপনি যদি এই প্লাটফর্মগুলোকে নিয়ন্ত্রণের কথা বলেন তবে বলি টিকটক ও হেলো কোনোভাবেই আপত্তিজনক কনটেন্ট সমর্থন করেনা। এছাড়াও তারা এই ধরনের কনটেন্ট ব্লক করার জন্য বিভিন্ন ফিচার এনেছে। শুধু তাই নয় TikTok কনটেন্ট নিরক্ষনের জন্য বিশেষ টিম গঠন করেছে। টিকটক জানিয়েছে এই বছরের শেষে তারা 1000 জনকে নিযুক্ত করবে অশ্লীল কনটেন্টগুলোকে প্লাটফর্ম থেকে ডিলিট করার জন্য।

প্রসঙ্গত সরকার TikTok এবং Helo কে নোটিশ পাঠিয়েছে। এই নোটিশে মোট 21 টি প্রশ্ন এই প্লাটফর্মগুলোকে করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী এই প্রশ্নের যথাযথ উত্তর না দিতে পারলে ভারতে ব্যান হতে পারে এই দুই জনপ্রিয় অ্যাপ। এর আগেও মাদ্রাজ হাইকোর্ট টিকটকের উপর সাময়িক ব্যান লাগিয়েছিল।

পড়ুন :  একবার ফের প্রশ্নের মুখে টিকটকের ভবিষ্যৎ, প্রধানমন্ত্রীকে চিঠি

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here