ATM থেকে টাকা বার হয়নি কিন্তু অ্যাকাউন্ট থেকে কেটে নিয়েছে? জানুন কি করবেন

0
2888

আমরা সবাই প্রায় এখন এটিএম ব্যবহার করি। কখনো কখনো এমন হয় এটিএম থেকে পয়সা তোলার সময় অ্যাকাউন্ট থেকে টাকা কেটে যায় কিন্তু টাকা আমাদের হাতে আসেনা। এই ঘটনা আপনার সাথেও ঘটলেও চিন্তা করার কিছু নেই। কারণ আপনি নিশ্চিত থাকতে পারেন আপনার পয়সা কোত্থাও যায়নি। কিছুদিনের মধ্যেই আপনার অ্যাকাউন্টে টাকা ফেরত পেয়ে যাবেন। আসুন জেনে নেই কিভাবে।

রিসার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া কি বলছে?

সবার প্রথমে বলে রাখি আরবিআই এর নিয়ম অনুসারে যদি আপনি কোনো ব্যাংক বা কোনো ব্যাংকের এটিএম থেকে টাকার তোলার সময় অ্যাকাউন্ট থেকে টাকা কেটে যায় কিন্তু আপনার হাতে টাকা না আসে তবে চিন্তার কোনো কারণ নেই। আপনি সঠিক সময় টাকা ফেরত পেয়ে যাবেন। তবে এরজন্য কিছু শর্ত আছে।

এটিএম থেকে টাকা তোলার সময় যদি অ্যাকাউন্ট থেকে টাকা কেটে যায় কিন্তু আপনার হাতে টাকা না আসে, তাহলে প্রথম কাজ হলো ওই এটিএম এর রক্ষনাবেক্ষন যিনি করছেন তাকে জানানো। রক্ষনাবেক্ষনকারীর দেখা না পেলে সাথে সাথেই ওই ব্যাংকের ব্রাঞ্চে গিয়ে যোগাযোগ করতে হবে। যদি ব্যাংক বন্ধ থাকে তবে কাস্টমার কেয়ারে কল করতে হবে।

ট্রানজকশন ফেলের কোনো অভিযোগের সাত দিনের মধ্যে ব্যাংক আপনার অ্যাকাউন্টে টাকা ফেরত দেবে। তবে এর জন্য আপনার কাছে ট্রানজকশন ফেলের স্লিপ বা ব্যাংক স্টেটমেন্ট থাকা জরুরি। তবে মনে রাখবেন এই ধরণের ঘটনায় ব্যাংক 48 ঘন্টার মধ্যেই কোনো অভিযোগ ছাড়াই টাকা ফেরত দেয়।

পড়ুন : ATM জালিয়াতি : ৭ দিনে ১০ লক্ষ টাকা উধাও, আপনি সুরক্ষিত কিভাবে থাকবেন

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here