জিওফোনকে টেক্কা দিতে নোকিয়া আনছে অ্যান্ড্রয়েড ফিচার ফোন

0
1935

যদিও এখন মানুষ স্মার্টফোনের পিছনেই ছুটছে তবে এর মানে এই নয় যে ফিচার ফোনের জামান শেষ হয়ে গেছে। ফিচার ফোনগুলো ও এখন আগের থেকে স্মার্ট বানানো হচ্ছে। আর এই কারণেই এইচএমডি গ্লোবাল তাদের নোকিয়া ব্র্যান্ডের একটি ফিচার ফোনের উপর কাজ করছে যেটিতে অ্যান্ড্রয়েড সাপোর্ট পাওয়া যাবে। এই রিপোর্ট যদি সত্যি হয় তবে নোকিয়া বিশ্বের প্রথম কোম্পানি হবে যারা অ্যান্ড্রয়েড সাপোর্ট ফিচার ফোন আনবে।

নোকিয়ার এই অ্যান্ড্রয়েড সাপোর্ট ফিচার ফোনের ছবিও সামনে এসেছে। তবে ছবিটা অনেকটাই নোকিয়া 220 এর মতো দেখাচ্ছে। 9to5Google এর দ্বারা শেয়ার করা এই ছবিতে যদিও নোকিয়া ব্র্যান্ডের নাম উল্লেখ নেই। এই ফটোতে ফোনের কিপ্যাডও দেখা যাচ্ছে। ফোনের ডিসপ্লেতে গুগল অ্যাসিস্টেন্ট ও দেখা গেছে।

এটি দেখে বলা যায় নোকিয়ার এই ফোনে গুগল ভয়েস অ্যাসিস্টেন্ট এর সাপোর্ট পাওয়া যাবে। এছাড়াও নিচে গুগল ক্রোম, ইউটিউব ও ক্যামেরা আইকন দেখা যাচ্ছে। আবার হোম অ্যাপ বাটনও দেখা যাচ্ছে। যদিও এটা পরিষ্কার নয় এই ফোনে অ্যান্ড্রয়েড এর কোন ভার্সন দেওয়া হবে নাকি KaiOS অপারেটিং সিস্টেম থাকবে। আপনাকে জানিয়ে রাখি নোকিয়া কিছুদিন আগে 8110 4G ফোন লঞ্চ করেছিল যেটি KaiOS অপারেটিং সিস্টেমে চলে।

পড়ুন : Nokia 5 এবং Nokia 6 পাচ্ছে বড়ো আপডেট, জেনে নিন কি কি সুবিধা পাওয়া যাবে

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here