সমস্ত DTH সেটটপ বক্সের জন্য করাতে হতে পারে kyc

0
230

এতদিন পর্যন্ত আপনি আপনার ব্যাংক ও মোবাইল নাম্বারে কেওয়াইসি করানোর কথা শুনে থাকবেন। কিন্তু শীঘ্রই আপনার ডিটিএইচ সেটটপ বক্সের জন্যও কেওয়াইসি করাতে হতে পারে। ঘটনা হলো তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নির্দেশ অনুসারে, টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই ) সমস্ত ডিটিএইচ সেটটপ বক্সের জন্য কেওয়াইসি করানোর চিন্তা ভাবনা শুরু করেছে।

19 আগস্টের মধ্যে পাঠাতে পারেন চিঠি:

গত 27 ডিসেম্বর, 2018 তে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, ট্রাইকে একটি নির্দেশ পাঠিয়েছিল যেখানে বলা হয়েছিল সমস্ত ডিটিএইচকে সেট টপ বক্সের কেওয়াইসি জমা করাতে হবে। আর এর পরই ট্রাই নতুন করে কেওয়াইসি করানোর চিন্তা ভাবনা শুরু করেছে। এই ঘটনায় আপনার যদি কোনো মতামত থাকে তাহলে 19 আগস্টের মধ্যে সরকারকে চিঠি পাঠিয়ে জানাতে পারেন। আবার আপনি যদি এই সিদ্ধান্তের বিপক্ষে থাকেন তবে 2 সেপ্টেম্বরের মধ্যে আপনার প্রস্তাবনা পাঠাতে পারেন।

এই পাঁচ প্রশ্নের জন্য পরামর্শ চাওয়া হয়েছে:

1 . DTH সেট টপ বক্সের কেওয়াইসি বা ই-কেওয়াইসি করানো কি সত্যি দরকার?

2 . কেওয়াইসি করানোর জন্য কি পদ্ধতি গ্রহণ করা উচিত?

3 . ডিটিএইচ ইনস্টলেশনের সময় কেবল একবার কেওয়াইসি কি যথেষ্ট? নাকি লোকেশন জানার জন্য পরবর্তীতেও কেওয়াইসি করাতে হবে। যদি করাতেই হয় তবে কতদিন পর তা করাতে হবে?

4 . নতুন সেট টপ বক্সের সাথে কি পুরানো সেট টপ বক্সের কেওয়াইসি করাতে হবে? যদি কেওয়াইসি করাতে হয় তাহলে পুরানো সেট-আপ বক্সের জন্য কত দিন স্থির করা উচিত?

5 . ডিটিএইচ সেট টপ বক্সের কেওয়াইসি সম্পর্কিত অন্যান্য বিষয়।

পড়ুন : টাটা স্কাইকে টেক্কা দিতে দাম কমলো এয়ারটেল সেট টপ বক্সের

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here