আইফোনে মোহভঙ্গ! স্যামসাং এখন মানুষের প্রথম পছন্দ

0
1710

বিশ্বের দুই প্রধান টেক কোম্পানি Apple এবং Samsung এর মধ্যে লড়াই বহুদিনের । এই দুই কোম্পানি একে অন্যকে হারানোর জন্য তাদের ফোনে ‘ এক সে বারকার এক’ ফিচার দিয়ে থাকে। তবে গতকয়েক বছরে স্যামসাং এই দৌড়ে অনেকটাই এগিয়ে গেছে।

সম্প্রতি ব্যাংক মাই সেলের একটি রিপোর্ট অনুযায়ী, এই ধরণের মানুষের পরিমান কমে যাচ্ছে যারা রিপ্লেসমেন্ট করে নতুন আইফোন কিনতো। বিশ্বের বেশীরভাগ স্মার্টফোন ব্যবহারকারী এখন অ্যাপল আইফোনগুলির পরিবর্তে অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি বেছে নিতে শুরু করেছে যার মধ্যে স্যামসাং এর স্মার্টফোনগুলি এক নম্বরে আছে। বৃহস্পতিবার সেনেটের একটি প্রতিবেদন অনুযায়ী 18 শতাংশ আইফোন ব্যবহারকারীরা তাদের পুরানো আইফোন বিক্রি করতে করে স্যামসাং এর ডিভাইস কেনার চেষ্টা করছে।

স্যামসাং এগিয়ে আছে:

কউন্টারপয়েন্টের রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে স্মার্টফোন মার্কেটের লড়াইয়ে দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung প্রথম স্থানে রয়েছে। এরপরেই আছে চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে এবং তৃতীয় স্থানে আছে অ্যাপল। IDC এর একটি রিপোর্ট অনুযায়ী 2019 সালের প্রথম কোয়ার্টারে 31.08 কোটি স্মার্টফোন বিক্রি হয়েছে। যা গতবছরের প্রথম কোয়ার্টারের থেকে 6.60 শতাংশ কম। রিপোর্টে এও পরিষ্কার যে গত ছটি কোয়ার্টারে স্মার্টফোন বিক্রির সংখ্যা কমছে। IDC এও জানিয়েছে স্যামসাংয়ের বিক্রি এই কোয়ার্টারে 8.10 শতাংশ কমে 7.19 ক্রোড়ে ঠেকেছে।

পড়ুন : জিওকে হারাতে একমাস বিনামূল্যে আনলিমিটেড কল ও ডেটা দিচ্ছে ভোডাফোন

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here