20 জনের প্রাণ বাঁচালো দুবছরের পুরানো স্যামসাং ফোন

0
1652

আরো একবার মানুষের জীবন বাঁচালো স্মার্টফোন। এবার একজন নয় বরং 20 জন ব্যক্তির রক্ষকর্তা হয়ে উঠলো সাধারণ একটি ফোন। এই ঘটনাটি ঘটেছে ফিলিপাইনে। সেখানকার একটি নৌকায় করে 20 জন ব্যক্তি ভ্রমণ করছিলেন, সেইসময় হঠাৎ নৌকোটি উল্টে যায়। এরপর সবার ফোনে জল ঢুকে গিয়ে ফোন কাজ করা বন্ধ করে দেয়। তবে এর মধ্যে একজনের ফোন তখনও কাজ করছিলো। যাকে ফোন করে উদ্ধারকারী দল ওই 20 জনকে বাঁচাতে সক্ষম হয়েছে।

জল ঢোকার পরও কাজ করছিলো ফোন:

জানা গেছে যে ফোনটি জল ঢোকার পরও কাজ করছিলো সেটি স্যামসাংয়ের দুই বছরের পুরানো গ্যালাক্সি S8 ফোন স্মার্টফোন ছিল। যদিও এই ফোনে SOS ফিচার দেওয়া হয়নি। তবে এটি IP68 ওয়াটার রেসিস্টেন্ট স্মার্টফোন। আর সেই কারণেই জল ঢোকার পরও ফোনটি কাজ করতে সক্ষম হচ্ছিলো। ওই নৌকায় 16 জন বিদেশি ও 4 জন ফিলিপিনো ছিল।


GPS ফাংশানের সাহায্যে জানিয়েছিল লোকেশন:

স্যামসাং গ্যালাক্সি এস 8 স্মার্টফোনটি কানাডার জিম ইমডি নামে এক ব্যক্তির ছিল। বিপদ বুঝে জিম তার ফোনের জিপিএস অন করে সাহায্য চায় এবং উদ্ধারকারী দল লোকেশন ট্র্যাক করে তাদেরকে বাঁচিয়ে নেয়। ইমডি জানিয়েছেন, ‘এই মুশকিল সময়ে কেবল গ্যালাক্সি এস 8 ফোনটিই কাজ করছিলো। এই ফোনের সাহায্যেই আমরা উদ্ধারকারী দলের সাথে যোগাযোগ করি। এই ফোনটি আমাদের ভাবনার থেকেও অনেক ভালো কাজ করেছে।’

পড়ুন : খেলার মাঠ ছেড়ে টিকটকে ফলোয়ার বাড়াচ্ছে বিরাট কোহলি? আসল ঘটনা জেনে নিন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here