ভারতে এবার হুয়াওয়ের স্মার্টফোন বিক্রি করবে Micromax

0
344

ভারতীয় স্মার্টফোন কোম্পানি মাইক্রোম্যাক্স এবার ভারতে Huawei এর স্মার্টফোন বিক্রি করবে। রিপোর্ট অনুযায়ী এই দুই কোম্পানি চুপিচুপি পরস্পরের সাথে হাত মিলিয়েছে। এখন থেকে এই দুটি কোম্পানি প্যান ইন্ডিয়া পার্টনারশিপের অধীনে ভারতীয় ও চীনা বাজারে স্মার্টফোন বিক্রি করার জন্য অঙ্গীকারবদ্ধ। The Mobile Indian এর রিপোর্ট অনুযায়ী Micromax ভারতে Huawei এর স্মার্টফোন বিক্রির স্ট্রেটেজি তৈরী করছে, যাতে ভারতের সমস্ত ধরণের গ্রাহককে টার্গেট করা যায়।

চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ের জন্য মাইক্রোম্যাক্স ভারতের বিলিং পার্টনার হতে পারে। মাইক্রোম্যাক্স তাদের রিটেল চ্যানেলের মাধ্যমে হুয়াওয়েকে ভারতে ব্যাপক আকারে ছড়িয়ে দিতে চাইছে। এই পার্টনারশিপের ফলে মনে করা হচ্ছে মাইক্রোম্যাক্স আর নিজেদের প্রোডাক্ট লঞ্চ করবে না। বরং তারা হুয়াওয়েকে তাদের ব্র্যান্ড হিসাবে প্রচার করবে। আমরা জানি অন্যান্য চীনা কোম্পানি, ভিভো, অপ্পো ও শাওমি ভারতীয় স্মার্টফোন মার্কেট দখল করার জন্য বিভিন্ন কৌশল বার করেছে। এরফলে তারা এখন ভারতের টপ স্মার্টফোন ব্র্যান্ড। সেই তুলনায় এতদিন অনেকটাই পিছিয়ে ছিল হুয়াওয়ে। তবে এখন মাইক্রোম্যাক্সের সাথে হাত মিলিয়ে ভারতীয় বাজারকে মুষ্ঠিগত করতে চাইছে বিশ্বের দ্বিতীয় এই স্মার্টফোন কোম্পানি।

ভারতের দুই প্রধান ই-কমার্স সাইট আমাজন ও ফ্লিপকার্ট 2018 তে ভারতীয় স্মার্টফোন মার্কেটের 38% দখল করেছিল। এদিকে স্যামসাং, লাভা, মাইক্রোম্যাক্স, অপ্পো প্রভৃতি কোম্পানি এতদিন অফলাইন মার্কেটের উপর জোড় দিয়েছিলো। মাইক্রোম্যাক্সের সাথে হাত মিলিয়ে হুয়াওয়ে এখন এই অফলাইন মার্কেট কবজা করতে চাইছে।

একটু গভীরে ভাবলেই বোঝা যাবে যে হুয়াওয়ে গতবছর থেকেই ভারতীয় মার্কেটের উপর জোড় বাড়াচ্ছে । প্রায় সমস্ত রেঞ্জের স্মার্টফোন ভারতের জন্য উপলব্ধ করেছে তারা । কিন্তু এরপরও ভারতীয় স্মার্টফোন মার্কেটে টপ 5 কোম্পানির তালিকায় নিজেদেরকে শামিল করতে পারিনি। এই তালিকায় Xiaomi, Oppo, Samsung, Realme এবং Vivo -র মতো কোম্পানি রয়েছে। যার মধ্যে চারটিই চীনা কোম্পানি। মাইক্রোম্যাক্সের সাথে হাত মিলিয়ে হুয়াওয়ে যে এবার এই পাঁচ কোম্পানিকে চ্যালেঞ্জ দিতে প্রস্তুত তা আর বলার অপেক্ষা রাখেনা।

পড়ুন : 18000 টাকার Micromax Canvas silver 5 কিনুন মাত্র 5999 টাকায়

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here