মাত্র 350 টাকায় ডেটা সংগ্রহ করছে গুগল, ব্যবহার হবে এই কাজে

0
296

গুগল তাদের পরবর্তী Pixels সিরিজের দুটি ফোন, Google Pixel 4 এবং Google Pixel 4 XL এই বছরের অক্টোবরে লাঞ্চ করবে। এই ফোন দুটি লঞ্চ হওয়ার আগে কিছু ফিচার সামনে এসেছে। কোম্পানি কিছুদিন আগে এই ফোনের ছবি ও শেয়ার করে। যার পর এই ফোনের মুখ্য ফিচারগুলো সামনে চলে আসে। নতুন গুগল পিক্সেল ফোনে ট্রিপিল রিয়ার ক্যামেরা, ডুয়েল ফোন ক্যামেরা এবং ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এছাড়াও ফেস আইডি – ফেস রিকগনিশন এর মতো ফিচার ব্যবহার করা হতে পারে।

এদিকে নতুন একটি রিপোর্ট অনুযায়ী, গুগল তাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কে উন্নত করার জন্য লোকের ফেস ডেটা সংগ্রহ করছে। এবং তার বিনিময় 5 ডলার অর্থাৎ প্রায় 350 টাকা পে করছে। ZDNet এর এই রিপোর্ট অনুযায়ী, গুগল কর্মচারীরা এখন মানুষের ফেস ডেটা সংগ্রহে ব্যস্ত। এর বদলে Amazon বা Starbuck এর 350 টাকা গিফট কার্ড দেওয়া হবে। সম্প্রতি গুগল কর্মচারীরা নিউ ইয়র্কের পার্কে বসে থাকা জর্জ নামের একটি ছেলের ফেস ডেটা চায়। কোম্পানি ফেস আনলক এর জন্য ফেস রিকগনিশন আরো উন্নত করতে এমনটি করছে বলে জানা গেছে।

শুধু বিদেশে নয় ভারতেও এই একই ভাবে ফেস ডেটা সংগ্রহ করছে গুগল। কিছু ভারতীয় ইউজার জানিয়েছেন, তাদের কাছে গুগলের ইঞ্জিনিয়াররা এসে একটি ভারী ডিভাইস দিয়েছিল। যে ডিভাইসে কোন ফিজিকাল বোতাম ছিল না। এই ডিভাইসে দুটো front-facing ক্যামেরা, একটি স্পিকার এবং উপরে ভার্টিক্যাল সেনসর দেওয়া ছিল। এরপর গুগোল এর তরফ থেকে তাদেরকে সাড়ে তিনশো টাকার গিফট কার্ড দেওয়া হয় ।রিপোর্ট অনুযায়ী গুগল টিম অন্যান্য দেশেও ফেস ডেটা সংগ্রহ করছে।

পড়ুন : আপনি কখন কি পর্ণ দেখছেন খবর রাখছে গুগল ও ফেসবুক

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here