বিশ্বের সবচেয়ে শক্তিশালী প্রসেসরের সাথে আসছে শাওমির নতুন ফোন

0
572

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি আগামী 30 জুলাই লঞ্চ করবে গেমিং ফোন Black Shark 2 Pro । সম্প্রতি এই ফোনটিকে বেঞ্চ মার্ক সাইট AnTuTu তেও দেখা গেছে। কোম্পানি এই ফোনের একটি টিজার ভিডিও ও প্রকাশ করেছে। নতুন এই ফোনে স্ন্যাপড্রাগন 855 প্লাস প্রসেসর দেওয়া হবে। এই স্ন্যাপড্রাগন 855 প্লাস হলো বিশ্বের সবচেয়ে দ্রুত প্রসেসর। এইমুহূর্তে এই প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে কেবল একটি ফোন। আর তার নাম Asus ROG Phone 2 । 

টিজারে Black Shark 2 Pro এর ডিজাইন দেখা গেলেও ফিচার সম্পর্কে কিছু জানা যায়নি। এই ফোনটি দেখতে অনেকটাই Black Shark 2 এর মতোই হবে। এদিকে বেঞ্চমার্কের রিপোর্ট অনুযায়ী এই ফোনে স্ন্যাপড্রাগন 855 প্লাস প্রসেসর, এড্রেনো 640 GPU ও 12 জিবি র‌্যাম থাকবে । স্টোরেজের কথা বললে এতে পাবেন 256 জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড 9 পাই।

স্ন্যাপড্রাগন 855 প্লাস এর বৈশিষ্ট্য:

কোম্পানির দাবি অনুযায়ী স্ন্যাপড্রাগন 855 প্লাস যেকোনো ফোনের জন্য সবচেয়ে শক্তিশালী প্রসেসর। গ্রাফিক্স রেন্ডারিংয়ের ক্ষেত্রে এটি স্ন্যাপড্রাগন 855 এর থেকে 13 গুন্ দ্রুত। এই প্রসেসর  5জি গেমিংয়ের জন্য উপযুক্ত। এতে গ্রাফিক্সের জন্য এড্রেনো 640 জিপিইউ দেওয়া হয়েছে । এটি সর্বাধিক ক্লক স্পিড 2.96 GHz দিতে সক্ষম এবং এই প্রসেসর 7nm প্রসেস প্রযুক্তির উপর তৈরী হয়েছে। এই প্রসেসরের সর্বাধিক ডাউনলোড স্পিড 2Gbps । এই প্রসেসরে 192 মেগাপিক্সেল পর্যন্ত সিঙ্গেল ক্যামেরা সাপোর্ট করে।

পড়ুন : নতুন ফোন খুঁজছেন? শাওমি রেডমির এই তিনটি ফোন ভারতে আসছে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here