ভারতে কিছুদিন আগেই পাঁচটি ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে Nokia 9 PureView। এটিই বিশ্বের প্রথম পাঁচটি ক্যামেরার ফোন। এইচএমডি গ্লোবাল এবার এই ফোনটিরই 5G ভ্যারিয়েন্ট লঞ্চ করবে। রিপোর্ট অনুযায়ী কোম্পানি এই বছরের শেষে Nokia 9.1 PureView 5G লঞ্চ করতে চলেছে। এই স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 855 প্রসেসর থাকবে। কয়েকটি রিপোর্টে এও বলা হচ্ছে যে ফোনটি এই বছরের তৃতীয় কোয়ার্টারেই বাজারে চলে আসবে। Nokia 9 PureView ফোনটিতে 5G কানেক্টিভিটির সাথে উন্নত ক্যামেরা দেওয়া হবে।

NokiaPowerUser এর শনিবারের এই রিপোর্ট অনুযায়ী, কোম্পানির ডেভেলপার টিম এখন এই ফোনটির স্লো ক্যামেরার উপর কাজ করছে। HMD Global তাদের পরবর্তী ফোনে ভালো ক্যামেরা অভিজ্ঞতার সাথে ভিডিও এবং লো লাইট ফটোগ্রাফির উপর নজর দিতে চায়। এই রিপোর্টে এও বলা হয়েছে, ক্যামেরা স্পিড আরো ভালো করতে ফোনের সফটওয়্যার আলগোরিদম ও লাইট টেকনোলজির উপর বিশেষ পরীক্ষা করবে কোম্পানি। এছাড়াও এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড কিউ থাকবে। নোকিয়ার এই 5G ফোন সম্পর্কে আর কোনো তথ্য আপাতত পাওয়া যায়নি।

Nokia 9 PureView ফিচার :

এই ফোনে 5.99 ইঞ্চি 2K P-OLED এইচডি প্লাস ডিসপ্লে আছে,যার আসপেক্ট রেশিও 18:9। সাথে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনটি IP67 সার্টিফায়েড, অর্থাৎ এটি জল ও ধুলো প্রতিরোধ করতে পারবে। র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে আপনি পাবেন 6 জিবি র‌্যাম ও 128 জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সাথে 3,320 এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। নোকিয়া 9 পিওরভিউ অ্যান্ড্রয়েড 9 পাই অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে পাঁচটি রিয়ার ক্যামেরা আছে।যেগুলোর প্রত্যেকটিতে 12 মেগাপিক্সেলের সেন্সর(এফ/1.8 অ্যাপারচার) দেওয়া হয়েছে।পাঁচটি রিয়ার ক্যামেরার প্রথম তিনটিতে আপনি পাবেন মনোক্রোম লেন্স এবং বাকি দুটিতে আরজিবি লেন্স।এই ফোনে প্রি লোডেড Adobe Lightroom ও থাকছে। সেলফির জন্য এই ফোনে 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

পড়ুন : নোকিয়ার 4 জিবি RAM এর এই ফোন 7,999 টাকায় পাওয়া যাচ্ছে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here