স্যামসাং থেকে ভিভো-র অগাস্ট মাসে এই ফোনগুলো ভারতে আসছে

0
519

ভারত এখন এমন একটি স্মার্টফোন মার্কেটে পরিণত হয়েছে যেখানে প্রতিমাসে বাজেট থেকে প্রিমিয়াম ফোন লঞ্চ হচ্ছে। জুলাই মাসে ভারতে রিয়েলমি থেকে রেডমি বেশ কয়েকটি বাজেট ফোন ও প্রিমিয়াম ফোন ভারতে এনেছে। এরমধ্যে Realme X, Redmi K20 সিরিজ অন্যতম। এই দুটো কোম্পানি ছাড়াও ভিভো লো বাজেট রেঞ্জে Vivo Y90 এবং বাজেট রেঞ্জে Vivo Z1 Pro লঞ্চ করেছে। তবে এতো গেলো জুলাই মাসের কথা। আসুন দেখে নেই অগাস্ট মাসে ভারতে কোন কোন ফোন লঞ্চ হচ্ছে।

Xiaomi Mi A3 :

শাওমি এই ফোনটি স্পেনে লঞ্চ করেছে। এবার এই ফোনকে কোম্পানি ভারতে লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে। অ্যান্ড্রয়েড 9 পাই অপারেটিং সিস্টেমের সাথে আসা মি A3 ফোনে 6.08 ইঞ্চি এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে আছে। যার রেজ্যুলেশন 720×1520 পিক্সেল এবং আসপেক্ট রেশিও 19:9 । এই ফোনের ডিসপ্লের উপরে কর্নিং গরিলা গ্লাস 5 প্রটেকশন দেওয়া হয়েছে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে এই ফোনে পাবেন 4 জিবি র‍্যাম ও 64 জিবি এবং 128 জিবি স্টোরেজ। আগেই বলেছি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 665 প্রসেসর দেওয়া হয়েছে।

ক্যামেরার কথা বললে মি A3 ফোনের পিছনে তিনটি ও সামনে একটি ক্যামেরা আছে। পিছনের ক্যামেরার কথা বললে পাবেন এফ/1.79 অ্যাপারচারের সাথে 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ওয়াইড এঙ্গেল লেন্সের সাথে 8 মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ডেপ্থ সেন্সরের জন্য 2 মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনের সামনে 32 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়াও এই ফোনে পাবেন 4,030 এমএএইচ ব্যাটারি।

Vivo Z5 :

ভিভো এই ফোনের কিছু ফিচার সামনে এনেছে। আশা করা যায় এই ফোনটি অগাস্ট মাসেই ভারতে আসছে। এই ফোনের ফিচারের কথা বললে এতে 6.38 ইঞ্চি ডিসপ্লে দেওয়া হবে যার রেজুলেশন 1080 x 2340 পিক্সেল। এছাড়াও এতে AMOLED ডিসপ্লে দেওয়া হতে পারে। র‍্যাম ও স্টোরেজের কথা বললে এই ফোনে 6 ও 8 জিবি র‍্যাম এবং 64 জিবি এবং 256 জিবি স্টোরেজ থাকতে পারে।

ফোনের ক্যামেরা ফিচারের কথা বললে এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এছাড়াও এর প্রাইমারি রিয়ার ক্যামেরা 48 মেগাপিক্সেল হতে পারে। এছাড়াও এর অন্য দুটি সেন্সর হবে 2 মেগাপিক্সেল এবং 8 মেগাপিক্সেল। সেলফি ক্যামেরার কথা বললে এতে 32 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। এই ফোনে 4500mAh ব্যাটারি থাকতে পারে।

Samsung Galaxy Note 10:

এই ফোনটি Geekbench এও লিস্ট করা হয়েছে। গিকবেঞ্চে এই ফোনটির মডেল নাম্বার SM-970F দেওয়া হয়েছে। এই ফোন এক্সিনস 9825 প্রসেসরের সাথে আসবে। এছাড়াও এতে 8 জিবি র‍্যাম থাকবে। গিকবেঞ্চের এর সিঙ্গেল কোর স্কোর হচ্ছে 4495, আবার মাল্টিকোরে 10,223 স্কোর হয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড 9 পাই এ উপর চলবে।

আরেকটি রিপোর্টে বলা হয়েছে Galaxy Note 10 এর একটি ভ্যারিয়েন্ট স্ন্যাপড্রাগন 855 প্রসেসরের সাথে আসবে। যার মডেল নাম্বার হবে SM-970V । এই ফোনে নতুন DeX মোড ও দেওয়া হতে পারে। এটি কোনো HDTV কে ডেস্কটপ কম্পিউটারে বদলে দেবে। এও বলা হয়েছে এই ফোনে 3600mAh ব্যাটারির সাথে 45W ওয়্যারলেস চার্জার দেওয়া হবে। এছাড়া এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি। এই ফোনের সাথে কোম্পানি 5G মডেলও লঞ্চ করবে। যার নাম হবে Samsung Galaxy Note 10+ ।

Samsung Galaxy Note 10+ :

এই ফোন সম্পর্কে এতদিনে যে যে তথ্য সামনে এসেছে তাতে বলা হয়েছে এই ফোনে বড়ো ডিসপ্লে থাকবে। মনে করা হচ্ছে 5G এই মডেলে 6.75 ইঞ্চি Super AMOLED প্যানেল ব্যবহার করা হতে পারে। এর ফ্রন্ট প্যানেলে বিন্দুর মতো একটি পঞ্চহোল ক্যামেরা দেখা যেতে পারে। এর ডিসপ্লে QHD+ এবং HDR10 সাপোর্ট থাকবে। এই ধরণের ডিসপ্লে এখন বেশিরভাগ ফ্ল্যাগশিপ ফোনেই দেখা যায়।

এই ফোনটির যে ছবি ফাঁস হয়েছে তাতে ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যায়নি। এর অর্থ Galaxy S10 Plus ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। এছাড়াও প্রসেসরের কথা বললে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 855 প্লাস প্রসেসর থাকবে।

কিছুদিন আগে একটি একটি রিপোর্টে বলা হচ্ছিলো এতে 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেওয়া হবে। প্রসঙ্গত স্যামসাং মে মাসে 64 মেগাপিক্সেলের নতুন একটি ক্যামেরা সেন্সর লঞ্চ করে। এটির নাম ISOCELL Bright GW1 ইমেজ সেন্সর। স্যামসাং গ্যালাক্সি এস 10 প্লাস ফোনে চারটি পিছনের ক্যামেরা থাকবে। যার সেটআপ হতে পারে 64 মেগাপিক্সেল + 10 মেগাপিক্সেল + 12 মেগাপিক্সেল ও টেলিফোটো সেন্সর। এই ফোনে 4300mAh ব্যাটারি থাকতে পারে।

পড়ুন : আবারও ভারতে শীর্ষে রেডমি, প্রিমিয়াম বিভাগেও হার স্যামসাং এর

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here