স্যামসাংকে হারিয়ে ভিভো হচ্ছে ভারতের দ্বিতীয় স্মার্টফোন কোম্পানি

0
714

ভারতীয় স্মার্টফোন মার্কেট এখন শাওমির দখলে। শুধু শীর্ষ স্থান নয়, এই মুহূর্তে ভারতের প্রথম পাঁচটি স্মার্টফোন কোম্পানির কথা বললে এতেও চীনের রাজত্ব স্পষ্ট। শাওমি 2017 সালে প্রথম স্যামসাং কে হারিয়ে ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন কোম্পানিতে পরিণত হয়েছিল। এতদিন স্যামসাং ছিল ভারতের দ্বিতীয় স্মার্টফোন কোম্পানি। তবে এবার এ জায়গাও হারাতে পারে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি। মার্কেট গবেষণা সংস্থা, ক্যানালিসের নতুন রিপোর্টে বলা হয়েছে, শিগগিরই ভিভো স্যামসাং থেকে দ্বিতীয় স্থানে ছিনিয়ে নেবে। যেভাবে ভিভো ভারতে তাদের ব্যবসা বাড়াচ্ছে তাতে এই বছরের শেষ কোয়ার্টারে স্যামসাংকে টপকে যাবে বলে অনুমান।

ক্যানালিসের নতুন রিপোর্ট অনুযায়ী, 2019 এর দ্বিতীয় কোয়ার্টারে ভিভোর সবচেয়ে বেশি বিক্রি হয়েছে Y91 এবং Y17 । দুই কোয়ার্টারে কোম্পানি এই ডিভাইসদুটি প্রায় 1.5  মিলিয়ন এ দেশে এনেছে। এদিকে কোম্পানি প্রথম কোয়ার্টারে যেখানে 4.5 মিলিয়ন ফোন এদেশে এনেছিল সেখানে দ্বিতীয় কোয়ার্টারে 5.8 মিলিয়ন ফোন এনেছে। আগে ভারতে কোম্পানির দখলে ছিল 15% মার্কেট, তবে তা বেড়ে এখন হয়েছে 18% ।

ভারতীয় স্মার্টফোন মার্কেটের কথা বললে এখানে Xiaomi, Samsung, Vivo, OPPO, এবং Realme প্রথম পাঁচে জায়গা করে নিয়েছে। শাওমির দখলে আছে 31% মার্কেট। দ্বিতীয় কোয়ার্টারে কোম্পানি 10.3 মিলিয়ন ফোন এদেশে এনেছে। এদিকে Samsung এনেছে 7.3 মিলিয়ন ইউনিট। চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা Oppo ও Realme যথাক্রমে 3 মিলিয়ন ও 2.7 মিলিয়ন ডিভাইস এদেশে এনেছে।

পড়ুন : স্যামসাং থেকে ভিভো-র অগাস্ট মাসে এই ফোনগুলো ভারতে আসছে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here