হোয়াটসঅ্যাপ দিচ্ছে 1000 জিবি ফ্রি ডেটা? সতর্ক হোন নইলে…

0
385

আজকাল হোয়াটসঅ্যাপে একটি মেসেজ বেশ ভাইরাল হয়েছে। যেখানে ইউজারদেরকে 1000 জিবি ডেটা বিনামূল্যে দেওয়ার কথা বলা হচ্ছে। আপনিও যদি সেসমস্ত মানুষের মধ্যে থাকেন, যারা এই মেসেজটি পেয়েছে, তাহলে এক্ষুনি সতর্ক হয়ে যান। আপনাকে জানিয়ে রাখি এটা একটা ভুয়ো মেসেজ এবং হোয়াটসঅ্যাপ কাউকে 1000 জিবি ডেটা বিনামূল্যে দিচ্ছে না। একথা সত্যি যে সারাবিশ্বের কনটেন্ট আমাদের কাছে উপলব্ধ হাওয়ায় ডেটার ব্যবহার অনেক গুন্ বেড়ে গেছে। এই রকম পরিস্থিতে 1000 জিবি ডেটা বিনামূল্যে পাওয়া সত্যি আকর্ষণীয় অফার।

হোয়াটসঅ্যাপের জন্মদিনের উপহার :

এই বছর হোয়াটসঅ্যাপ তাদের দশম জন্মদিন পালন করেছে। ভাইরাল হওয়া মেসেজে হোয়াটসঅ্যাপের এই জন্মদিনকে মাধ্যম বানিয়ে ব্যবহারকারীদেরকে 1000 জিবি ডেটা বিনামূল্যে দেওয়া লোভ দেখানো হচ্ছে। ভাইরাল মেসেজে লেখা আছে ‘Whatsapp Offers 1000GB Free Internet to celebrate our 10th anniversa..You can now activate a free internet bundle of 1000 GB without WIFI with Whatsapp. Hurry to get before the end of packs !’

মেসেজে দেওয়া লিংকে ক্লিক করবেন না :

আপনি যদি এই মেসেজের শেষে দেওয়া Url লিংকে ক্লিক করেন তবে একটি পেজে রিডাইরেক্ট হয়ে যাবেন। সেই পেজে হোয়াটসঅ্যাপ লোগোর সাথে কোম্পানির তরফে হোয়াটসঅ্যাপের 10 বছর পূর্তিতে ওয়াইফাই ছাড়াই 1000 জিবি ফ্রি ইন্টারনেট দেওয়ার কথা বলা আছে। শুধু তাই নয়, এখানে এও বলা হচ্ছে যে এটি একটি সীমিত সময়ের অফার।

মেসেজ ফরওয়ার্ড করবেন না :

পেজে যাওয়ার পর এখানে আপনাকে বিভিন্ন প্রশ্ন করা হবে, যেমন আপনি কোথা থেকে এই অফার সম্পর্কে জানলেন। এরপর 1000 জিবি ফ্রি ইন্টারনেট পাওয়ার জন্য 30 জনকে এই মেসেজ ফরওয়ার্ড করতে বলা হবে।

সাইবার সুরক্ষা সংস্থার সতর্কতা :

সাইবার সুরক্ষা সংস্থা ইএসইটি বলেছে, ‘এই ভাইরাল মেসেজটি একটি স্ক্যাম এবং ব্যবহারকারীদের এই লিঙ্কটিতে ক্লিক না করা উচিত। এই স্ক্যামকে ক্লিক ফ্রড বলা হয়। এখান থেকে জালিয়াতিরা প্রচুর অর্থোপার্জন করে।

পড়ুন : গার্লফ্রেন্ডকে রাখুন নজরে, একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চলবে দুটো ফোনে

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here